প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

রেলপথের অডিট নিয়ে অসন্তোষ প্রকাশ

২৯ ফেব্রুয়ারি, ২০১৬ ১৯:৫০:০০

রেলওয়ে বিভাগের অডিট আপত্তিগুলোর কয়েকটি নিষ্পত্তি না হওয়ায় অসন্তোষ প্রকাশ করে অবিশিষ্ট আপত্তিগুলো দ্রুত নিষ্পত্তির বিষয়ে সুপারিশ করেছে সংসদীয় কমিটি। আজ সোমবার জাতীয় সংসদের ‘সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির’র ৪৫তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

বৈঠকে যোগাযোগ মন্ত্রণালয়ের রেলওয়ে বিভাগ এর (বর্তমান রেলপথ মন্ত্রণালয়) ২০০৮-২০০৯ অর্থ বছরের হিসাব সম্পর্কিত মহা হিসাব-নিরীক্ষক ও নিয়ন্ত্রকের বার্ষিক অডিট রিপোর্ট, ২০০৯-২০১০ অন্তর্ভূক্ত অনুচ্ছেদ নং-১,২,৩,৪,৫,৬,৭,৮,৯,১০,১১,১২,১৩,১৪ ও ১৫ এর উপর উত্থাপিত অডিট আপত্তিসমূহ পর্যালোচনা করা হয়। এছাড়া পূর্ববর্তী সভায় গৃহীত সিদ্ধন্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়।

কমিটির সভাপতি ড. মহীউদ্দীন খান আলমগীর-এর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য মো: আব্দুস শহীদ, মোহাম্মদ আমানউল্লাহ, পঞ্চানন বিশ্বাস, বেগম রেবেকা মমিন, মো: শামসুল হক টুকু, মো: রুস্তম আলী ফরাজী এবং বেগম ওয়াসিকা আয়েশা খান অংশগ্রহণ করেন।

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: