চার তারকার বিরুদ্ধে ঋতুপর্ণার যৌন নিগ্রহের মামলা

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০১৬, ০৩:২১ পিএম

বিনোদন ডেস্ক: কলকাতার জনপ্রিয় অভিনয়শিল্পী পরমব্রত, রুদ্রনীল, যিশু ও গুণী নির্মাতা সৃজিতের বিরুদ্ধে যৌন নিগ্রহের মামলা করেছেন ঋতুপর্ণা চৌধুরী। ভারতের আলিপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে ৫০১, ৫০২ এবং ৩৪ নম্বর ধারায় এ মামলা দায়ের করা হয়েছে বলে ভারতীয় সংবাদমাধ্যম খবর প্রকাশ করেছে।

গত বছর ডিসেম্বরে ‘কালার্স বাংলা’ চ্যানেলের ‘সঙ্গে সৃজিত’ অনুষ্ঠানে ঋতুপর্ণা চৌধুরী নামে এক মহিলার প্রসঙ্গ ওঠে। শো’য়ের সঞ্চালক ছিলেন সৃজিত। পরিচালক যিশু। অতিথির আসনে ছিলেন রুদ্রনীল-পরমব্রত। এ অনুষ্ঠানে ঋতুপর্ণাকে নিয়ে পরমব্রত-রুদ্রনীল কিছু ‘বিরূপ এবং অপমানজনক’ মন্তব্য করেন বলে অভিযোগ করা হয়েছে।

এ প্রসঙ্গে ঋতুপর্ণার আইনজীবী জানান, আলিপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে ৫০১, ৫০২ এবং ৩৪ নম্বর ধারায় মামলা দায়ের হয়েছে। আদালত অভিযুক্তদের আগামী ২৮ এপ্রিল হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।

ঋতুপর্ণার আইনজীবী এল বিশাল কুমার বলেন,`ওই শো’এ আমার মক্কেলকে নিয়ে রীতিমতো অপমানজনক কথা বলা হয়েছে। আমরা মানহানি এবং যৌন নিগ্রহের মামলা দায়ের করেছি।’

অভিযুক্তের তালিকায় রয়েছেন- যিশুর প্রযোজনা সংস্থা ‘ব্লু ওয়াটার্স’, ‘কালার্স’, ‘ভায়াকম’, চ্যানেল-কর্তৃপক্ষ সুজয় কুট্টি, রবীশ কুমার, সুধাংশু ভাটস’র নামও। তবে সংস্থার নামে শুধু মানহানির মামলাই দায়ের করা হয়েছে। তাদের যৌন নিগ্রহের অভিযোগ থেকে বাদ রাখা হয়েছে বলে জানান ঋতুপর্ণার আইনজীবী বিশাল কুমার।

এক সময়ে পরমব্রত-রুদ্রনীলের সঙ্গে ঋতুপর্ণার বেশ ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। এ প্রসঙ্গে রুদ্রনীল বলেন, ‘ও (ঋতু) আমার আর পরমের দু’জনেরই বন্ধু ছিল। এখনো আছে। মাঝেমধ্যে কথাবার্তাও হয়। সেই খাতিরেই আমরা কিছু মজার কথা বলেছি। কিন্তু তার জন্য এত কিছু ঘটবে ভাবিনি। বেশ অবাক-ই হয়েছি! এরপর তো কোনও বন্ধুর সঙ্গে ইয়ার্কি করতেও ভয় পাব।’

এ প্রসঙ্গে ঋতুপর্ণা বলেন, ‘মহিলা হিসেবে ওদের দু’জনের কথাবার্তায় অপমানিত হয়েছি। ওরা আমার খুবই ভালো বন্ধু ছিল। কিন্তু যে ভাষায় কথা বলেছে, সেটা লজ্জাজনক! কারো সম্পর্কে এভাবে কেউ কথা বলতে পারে! বিশেষ করে তারা যদি পরিচিত হয়!’

চ্যানেল সূত্রে জানা যাচ্ছে, তিনি নাকি জানতেন এই শো’এ তার কথা উঠবে। তাকে এ ব্যাপারে বলেই নেওয়া হয়েছিল। পরমব্রত, সৃজিত এবং রুদ্রনীলের এক ঘনিষ্ঠজনের মতে, এর পেছনে কারো উস্কানিও থাকতে পারে।

গত ডিসেম্বরে অনুষ্ঠানটি সম্প্রচারিত হয়েছিল। তাহলে এতদিন পর ঋতুপর্ণা মামলা করলেন কেন? এ বিষয়ে তার আইনজীবী বলেন, ‘কেস তৈরি করতে একটু তো সময় লাগে। সম্মানিত ব্যক্তিরা এ বিষয়ে জড়িয়ে রয়েছেন। সে কারণেই সময় নিয়ে প্রস্তুতি নিতে হয়েছে।’

নির্মাতা সৃজিত এ প্রসঙ্গে বলেন, ‘ঋতুপর্ণা পরম আর রুদ্রর বান্ধবী ছিল। শো’এ ওকে নিয়ে কিছু আলোচনা হয়েছিল। যার জন্য ওর খারাপ লেগেছে। সেই কারণেই নাকি মামলা। এর বেশি কিছু এখন বলতে পারব না।’ আনন্দবাজার পত্রিকা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: