তুবা আর কত যুগ অপেক্ষা করবে মা রেনু বেগমের জন্য? (ভিডিও)

প্রকাশিত: ২৩ জুলাই ২০১৯, ১২:০৭ এএম
‘মা’- এই একটি ছোট্ট শব্দে কি এক রহস্য আছে যেন! পৃথিবীর সকল শান্তি, তৃপ্তি, বিশ্বাস, আস্থা আর নির্ভরতার আধার হলেন মা। মায়ের ঋণ পরিশোধ করবার ক্ষমতা কারও নেই, হবেও না কোনোদিন। পৃথিবীর প্রতিটি মা দীর্ঘ সময় গর্ভে ধারণ করে, অসহ্য প্রসব বেদনা সহ্য করে পৃথিবীর আলোতে আনেন তার সন্তানকে। আর সে যদি হয় মেয়ে সন্তান সেই মা-সন্তানের সম্পর্কে তৈরি হয় অন্যরকম অদৃশ্য এক বন্ধন। মেয়ের কাছে সবচেয়ে আপন, সবচেয়ে প্রিয় হচ্ছেন তার মা। আর সেই মা যদি কিছু হুজুগে জনগণের কাছে প্রাণ হারান, তাহলে সেই মেয়েকে শান্তনা দিবে কে? রাজধানীর বাড্ডায় সন্তানকে ভর্তির জন্য স্কুলে খোঁজ নিতে গিয়ে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে প্রাণ হারিয়েছেন এক মা। তার নাম তাসলিমা বেগম রেনু (৪০)। রবিবার (২১ জুলাই) রাতে লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার উত্তর সোনাপুর গ্রামের পারিবারিক কবরস্থানে বাবার পাশে তাকে দাফন করা হয়েছে। এদিকে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে নিহত রেনু বেগমের চার বছরের মেয়ে তুবা অপেক্ষা করছিলো মায়ের জন্য। তার মা ফিরে আসবে সে অপেক্ষায় বসে আছে শিশু তুবা। একজন গণমাধ্যমকর্মী তুবাকে জিজ্ঞেস করেন, আম্মু কোথায় গেছে? জবাবে নিষ্পাপ শিশু উত্তর দেয়, নিচে গেছে। গণমাধ্যমকর্মী ফের জিজ্ঞেস করেন, কি জন্যে গেছে? জবাবে তুবার সহজ উত্তর, ড্রেস আনতে গেছে। এই ড্রেসের অপেক্ষায় কতটা যুগ এভাবে কাটাতে হবে কেউ জানেন কী! তুবার হয়তো জানা হয়ে গেছে মা আর ফিরবেনা, সদা হাসিমুখে থাকা মেয়েটি মা হারানোর কষ্টে ফুঁপিয়ে কেঁদে উঠছিল বারবার। ছোট্ট নিষ্পাপ এতিম তুবার এই অভিশাপ থেকে আমরা কেউ বাদ যাবো না। সমাজের এই হায়েনা গুলোর হাতে একজন মায়ের এমন মৃত্যু মানতে কষ্ট হচ্ছে ভীষণ। আমরা ধিক্কার জানাই উৎসুক জনতাকে এবং মূল অপরাধীকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হউক।
  মা আসবে এখনো অপেক্ষায় শিশু কিছু ঘটনা ভাষা হারিয়ে দেয় ???????????? ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে নিহত রেনু বেগমের মেয়ে তুবা অপেক্ষা করসিলো মায়ের জন্য, তুবা, আম্মু কোথায় গেছে? নিচে গেছে কি জন্যে গেছে? ড্রেস আনতে গেছে। এই ড্রেসের অপেক্ষায় কতটা যুগ এভাবে কাটাতে হবে কেউ জানেন কী! তুবার হয়তো জানা হয়ে গেছে মা আর ফিরবেনা, সদা হাসিমুখে থাকা মেয়েটি মা হারানোর কষ্টে ফুঁফিয়ে কেঁদে উঠসিলো বারবার, ???? ছোট্ট নিস্পাপ এতিম তুবার এই অভিশাপ থেকে আমরা কেউ বাদ যাবোনা! সমাজের এই হায়েনা গুলোর হাতে একজন মায়ের এমন মৃত্যু মানতে কষ্ট হচ্ছে ভীষণ। আমি ধীক্কার জানাই উৎসুক জনতাকে এবং মূল অপরাধীকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্থি প্রদান করা হউক। মানুষ তুই মানহুষ হবি কবে (সংগ্রহীত) Posted by Md Abdullah Al Mamun on Sunday, 21 July 2019

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: