প্রচ্ছদ / মালয়শিয়া / বিস্তারিত

মালয়েশিয়ায় ৫৬ বাংলাদেশি আটক

   
প্রকাশিত: ৬:৩৯ অপরাহ্ণ, ৬ ডিসেম্বর ২০১৯

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে ইমিগ্রেশনের পাশাপাশি অভিযানে নেমেছে সেদেশের ট্রাফিক পুলিশও। ড্রাইভিং লাইসেন্স না থাকাসহ বিভিন্ন কারণে ৫৬ জন বাংলাদেশিসহ মোট ২৫৪ জনকে আটক করেছে মালয়েশিয়ান ট্রাফিক পুলিশ। তবে মালয়েশিয়ার কর্তৃপক্ষ বলছে আসল অভিযান শুরু হবে সামনের বছরের জানুয়ারিতে। এই ডিসেম্বর মাস হচ্ছে অবৈধ অভিবাসীদের ক্ষমা করার সর্বশেষ মাস। এরপরেও যারা মালয়েশিয়ায় থাকবেন তাদের বিরুদ্ধে কঠোরতম অভিযান পরিচালনা করা হবে।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) কুয়ালালামপুরে ইমিগ্ৰেশন প্রধান দাতুক খায়রুল দাজামি দাউদ প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের বলেন, চলতি মাসের ৩১ ডিসেম্বর শেষ হচ্ছে অবৈধ অভিবাসীদের জন্য সাধারণ ক্ষমা। জানুয়ারি থেকে মালয়েশিয়া জুড়ে পরিচালিত হবে সাঁড়াশি অভিযান। উল্লেখ্য, চলতি বছরের আগস্ট থেকে অবৈধ অভিবাসীদের জন্য ব্যাক ফর গুড কর্মসূচি ঘোষণা করে মালয়েশিয়া সরকার। ইতোমধ্যে মালয়েশিয়া ছেড়েছে বিভিন্ন দেশের প্রায় দেড় লাখ অভিবাসী, যার মধ্যে বাংলাদেশের অবস্থান দ্বিতীয়।

এসএ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: