কামরুল হাসান

সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট

রাবি শিক্ষার্থীদের জন্য সুখবর

   
প্রকাশিত: ৪:০৮ অপরাহ্ণ, ৪ জুন ২০২০

হলে থাকা প্রয়োজনীয় কাগজ ও জিনিসপত্র গুছিয়ে রাখার সুবিধার্থে শিক্ষার্থীদের হলে প্রবেশের সুযোগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হল প্রশাসন। এরই মধ্যে তিনটি হলে শিক্ষার্থীরা প্রবেশ করতে পারবেন বলে জানিয়েছেন হল প্রাধ্যক্ষরা। তাপসি রাবেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সাবিনা সুলতানা বলেন, আপনাদের সকল প্রয়োজনীয় কাগজপত্র ও জিনিসপত্র গুছিয়ে রাখার সুবিধার্থে আগামী রবিবার ও সোমবার সকাল ১০ ঘটিকা হতে ১২ অথবা ১ ঘটিকা পর্যন্ত খোলা থাকবে। প্রয়োজনে আগামী সপ্তাহজুড়ে খোলা থাকবে বলেও আশ্বাস দিয়েছেন তিনি।

শাহ মখদুম হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আরিফুল রহমান জানান, শিক্ষার্থীদের অত্যাবশকীয় জিনিসপত্র গুছিয়ে রাখা বা নিয়ে যাওয়ার জন্য হলে প্রবেশের সুযোগ দেওয়া হবে। তবে শিক্ষার্থীরা এ জন্য বিশ্ববিদ্যালয়ের মূল আইডি কার্ড, হলে আবাসিকতার আইডি কার্ডের ফটোকপির সাথে মূল কপি সংঙ্গে নিয়ে আসতে হবে। শিক্ষার্থীরা প্রভোস্ট এর সাথে যোগাযোগ করবেন। এদিকে শহীদ জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. রেজাউল করীম বখসি এক ফেসবুক পোস্টে জানিয়েছেন, যদি কেউ সনদপত্রের মতো মূল্যবান কোনো কিছু জিয়া হল থেকে সংগ্রহ করতে চান তাহলে সে দিনের বেলা হলে এসে যোগাযোগ করতে পারবেন। এছাড়া অন্য হলে সমস্যা হলেও তার সাথে শিক্ষার্থীদের যোগাযোগ করতে বলেছেন।

প্রাধ্যক্ষরা জানাচ্ছেন, একদিনেই সবাই না এসে দিনে দিনে ভাগ ভাগ হয়ে এসে সবকিছু গোছায়ে ওইদিনই ফিরতে হবে শিক্ষার্থীদের। এছাড়া হলে কাউকে অবস্থান করতে দেয়া হবেনা বলে জানাচ্ছেন তারা। তাই যারা দূরদূরান্ত থেকে আসবেন অবশ্যই আপন আবাসস্থল নিশ্চিত করেই আসবেন।
তবে হল প্রাধ্যক্ষ পরিষদের কোনো সভায় এ সিদ্ধান্ত হয়নি বলে নিশ্চিত করেন প্রাধ্যক্ষরা।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: