প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

ভিপি নুরসহ তার সহযোদ্ধাদের হত্যার হুমকি!

   
প্রকাশিত: ৬:৫৫ অপরাহ্ণ, ১৬ জুন ২০২০

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরসহ তার কয়েকজন সহযোদ্ধাদের হত্যার হুমকি দিয়েছে একটি অপরিচিত মোবাইল নম্বর থেকে। সোমবার (১৫ জুন) মধ্যরাতে ০১৬২৫-৯৯১৫৭৬ নম্বর থেকে মেসেজ দিয়ে এভাবে হুমকি দেওয়া হয়েছে বলে ভিপি নুর তার ব্যাক্তিগত ফেসবুক পেজে এক স্ট্যাটাসে জানিয়েছেন। এ ব্যাপারে নুরুল হক নুর বলেন, ‘ ওই মেসেজটি রাতে আমার মোবাইলে আসে। কিন্তু ব্যস্ত থাকায় মেসেজটিকে সেভাবে গুরুত্ব দেইনি। তবে সকালে উঠে শুনলাম জেলা পর্যায় পর্যন্ত অনেক নেতাকে একই নম্বর থেকে মেসেজ দিয়ে হুমকি দেওয়া হয়েছে। এটা কারোর একার কাজ নয়, একটি চক্র করছে।’ এ ব্যাপারে আলোচনা করে করনীয় ঠিক করা হবে বলেও জানান ভিপি নুর।

ফেসবুক স্ট্যাটাসে নুরুল হক নুর লিখেছেন, ‘রাত ১.১৮ এবং ১.৩৮-এ এই নাম্বার থেকে মরার জন্য রেডি হতে হুমকির এই মেসেজ দুটো আসে। সকালে জানতে পারলাম, মেসেজটি শুধু আমাকে নয়, আমার অনেক সহযোদ্ধা, বিশেষ করে বিভিন্ন ইউনিটের নেতাদেরও একই মেসেজ পাঠিয়েছে। নিশ্চয়ই কোন প্রভাবশালী বা ক্ষমতাধর মহলের হুমকি! দুর্বৃত্তায়নের বিদ্যমান রাজনীতির বিপরীতে তরুণদের নেতৃত্বে দেশে নতুন ধারার রাজনীতি প্রতিষ্ঠায় রাজনৈতিক দল গঠনের ঘোষণা দিয়েছি হয়তো সে কারণে তারা ক্ষুদ্ধ।

ক্ষমতার প্রভাব থাকলে এদেশে সবকিছুই জায়েজ করা যায়। তার ভুরি ভুরি উদাহরণ এদেশে বিরাজমান। হত্যা চেষ্টায় প্রকাশ্যে একাধিকবার হামলার পরও যখন সন্ত্রাসীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হয়নি। তখন হুমকির বিষয়ে জিডি করলে কি হবে? প্রকাশ্যে যারা হুমকি দিয়েছে নিশ্চয়ই তাদের সে ধরণের ব্যাকআপও আছে।

আর যে দেশে প্রধান বিচারপতিই অবিচারের শিকার হয়ে দেশ ছাড়তে বাধ্য হয়, খুনি, সন্ত্রাসীরা রাজনৈতিক প্রভাবে ক্ষমা লাভ করে, সেদেশে এমন হওয়াটা অস্বাভাবিক কিছু নয়।

তবে হুমকি দাতাদের উদ্দেশ্য বাস্তবতার নিরিখে বলছি, মৃত্যুর ফয়সালা মহান প্রভুর নির্দেশে ওই বিশাল আসমান থেকে আসে। মৃত্যুর স্বাদ প্রত্যেক প্রাণিকেই গ্রহণ করতে হবে। জন্মেছি যখন মরতে হবেই। সুতরাং মৃত্যুর ভয় দেখিয়ে লাভ নেই।

ক্ষমতার অপব্যবহার, লুটপাট, দুর্নীতি-দুঃশাসনের গণবিরোধী দুর্বৃত্তায়নের রাজনীতির বিপরীতে দেশে ইতিবাচক রাজনীতি প্রতিষ্ঠায় তরুণদের নিয়ে যে লড়াই-সংগ্রাম শুরু করেছি, সেটা চলবে। কোন হুমকি-ধমকি, হামলা-মামলা সেটা থামাতে পারবে না ইনশাআল্লাহ।’

কাওসার/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: