ব্রাজিল থেকে চীনে আমদানি করা মুরগির মাংসে করোনা শনাক্ত

   
প্রকাশিত: ৭:০৩ অপরাহ্ণ, ১৩ আগস্ট ২০২০

ব্রাজিল থেকে চীনের দক্ষিণাঞ্চলীয় শহর শেনজেনে আমদানি করা হিমায়িত মুরগির পাখার নমুনায় করোনা শনাক্ত হয়েছে। আজ বৃহস্পতিবার (১৩ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে শহর কর্তৃপক্ষ এমন তথ্য জানিয়েছে। গত জুন থেকে আমদানিকৃত গোশত ও সামুদ্রিক খাবারের নিয়মিত পরীক্ষা করা হচ্ছে। তারই অংশ হিসেবে মুরগির পাখা থেকে নমুনা নিয়ে তা পরীক্ষা করে স্থানীয় রোগ নিয়ন্ত্রণ কেন্দ্র।

বেইজিংয়ের নতুন মহামারীর সঙ্গে জিংফাদির সামুদ্রিক খাবারের বাজারের সম্পর্ক পাওয়া গেছে। স্থানীয় রোগ নিয়ন্ত্রণ কেন্দ্রের পক্ষ থেকে বলা হয়, গত জুন মাসে চীনের জিনফাদি সামুদ্রিক খাবারের বাজার থেকে করোনার নতুন সংক্রমণ শুরু হওয়ার পর থেকে প্রতিনিয়ত তারা মাংস এবং সামুদ্রিক খাবারের পরীক্ষা চালান। সম্প্রতি তেমন পরীক্ষাতেই ব্রাজিল থেকে আসা হিমায়িত মুরগির একটি ডানা পরীক্ষা করে করোনা শনাক্ত করা হয়। এদিকে এই ঘটনার পর শেনজেন শহরের স্বাস্থ্য কর্তৃপক্ষ ওই খাদ্য পণ্যের সঙ্গে সংশ্লিষ্ট সকলের করোনা পরীক্ষা করিয়েছে। তবে কারো দেহেই করোনা শনাক্ত হয়নি। এ ঘটনায় চীনের ব্রাজিল দূতাবাসের পক্ষ থেকে এখনো কোনো মন্তব্য করা হয়নি।

আরএএস/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: