প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

শাহাদাত হোসেন রাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট

ভারতীয় ভিসা নিয়ে সুখবর জানালেন হাইকমিশনার

   
প্রকাশিত: ৫:৫৬ অপরাহ্ণ, ১৩ আগস্ট ২০২০

দ্রুতই বাংলাদেশিদের জন্য ভারতের ভিসা চালু হবে হতে যাচ্ছে। এ প্রসঙ্গে ভারতের বিদায়ী হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাস জানিয়েছেন, বাংলাদেশীদের জন্য অতি জরুরি চিকিৎসা ও ব্যবসায়িক ভিসা দেয়া হচ্ছে। এখন আমরা নরমাল ভিসার বিষয়ে চেষ্টা করছি।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) সচিবালয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সঙ্গে সাক্ষাত শেষে পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা এটা নিয়ে কাজ করছি।

তাহলে কী সহসাই খুলছে এ রকম বলা যায়-এ প্রশ্নের জবাবে রীভা গাঙ্গুলি দাস বলেন, আশা করি।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত সুস্থ ও সবল আছে। মুক্তিযুদ্ধের সময়ে যে সম্পর্ক তৈরি হয়েছে, সেটি রক্তের সম্পর্ক। আমাদের মুক্তিযুদ্ধের সময়ে ভারতীয়রা রক্ত ও আশ্রয় দিয়েছে। ভারতের সাথে বাংলাদেশের যে সাংস্কৃতিক বন্ধন রয়েছে; তা পৃথিবীর আর কোন দেশের সাথে নেই। তাই এ সম্পর্কটি কখনোই দুর্বল হওয়ার নয়। এ সম্পর্কটি নিয়ে নতুন করে কথা বলার কিছু নাই।

তিনি আরও বলেন, নৌপরিবহন মন্ত্রণালয়ের সাথে ভারতের কিছু চুক্তি, প্রকল্প ও কার্যক্রম রয়েছে। দু’দেশের কানেক্টিভিটি বাড়াতে নৌপথ অন্যতম একটা মাধ্যম হতে পারে। আমরা আলোচনা করে বিষয়গুলো এগিয়ে নিয়ে যাচ্ছি।

এআইআর/ডিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: