বশেমুরবিপ্রবি’র কম্পিউটার চুরি, তদন্ত কমিটি থেকে সরে দাঁড়াল আরেক সদস্য

   
প্রকাশিত: ৮:১৪ পূর্বাহ্ণ, ২১ আগস্ট ২০২০

তানবির আলম খান, বশেমুরবিপ্রবি থেকে: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ৪৯টি কম্পিউটার চুরির ঘটনায় গঠিত তদন্ত কমিটি থেকে সরে দাঁড়িয়েছেন আরেক সদস্য। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী জনাব এস. এম. এস্কান্দার আলী। বৃহস্পতিবার (২০ আগস্ট) দুপুরের দিকে এক লিখিত পত্রে ব্যক্তিগত কারণ দখিয়ে তদন্ত কমিটি থেকে সরে দাঁড়ান তিনি। এক প্রশ্নের জবাবে প্রকৌশলী এস্কান্দার বিডি২৪লাইভকে বলেন, ‘ব্যক্তিগত কারণে পদত্যাগের অধিকার সকলের আছে। এখানে অন্য কোন কারণ নেই।’

দীর্ঘ ছুটি শেষে গত ৯ই আগস্ট সীমিত পরিসরে বিশ্ববিদ্যালয়ের সকল দাপ্তরিক কার্যক্রম শুরু হয়। ঐ দিন বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার থেকে ৪৯ কম্পিউটার চুরির ঘটনা কর্তৃপক্ষের নজরে আসে। এই ঘটনা ক্ষতিয়ে দেখতে বিশ্ববিদ্যালয় সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। তবে গত ১৯ আগস্ট এই কমিটি থেকে বিশ্ববিদ্যালয়ের এক কর্মকর্তাকে অব্যাহতি দেয়া হয়েছে। অব্যাহততিপ্রাপ্ত ঐ কর্মকর্তা মো. নজরুল ইসলাম বশেমুরবিপ্রবির সহকারী রেজিস্ট্রার এবং অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি। তদন্ত কার্যক্রম সকল প্রশ্নের উর্ধ্বে রাখতেই এই অব্যাহতি বলে জানানো হয়েছিলো। বৃহস্পতিবার নতুন করে তদন্ত কমিটির আরেক সদস্য নিজ থেকেই সরে দাঁড়ালেন।

প্রসঙ্গত, এর আগে গত ১৮ ই আগস্ট চুরির সাথে সংশ্লিষ্ট মূলহোতাদের গ্রেফতার ও বিচারের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন করা হয়। সেখানে নির্দিষ্ট কোন নাম উল্লেখ না করলেও ইঙ্গিত করে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের কোন কর্মকর্তা চুরির ঘটনায় সংশ্লিষ্ট থাকতে পারে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: