প্রচ্ছদ / রাশিফল / বিস্তারিত

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত মেহেদী

সাংগঠনিক সম্পাদক (বাংলাদেশ এস্ট্রলজার্স সোসাইটি)

সোমবার দিনটি যেমন কাটবে আপনার

   
প্রকাশিত: ৯:৫১ অপরাহ্ণ, ১৫ নভেম্বর ২০২০

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য মতে আপনি বৃশ্চিক রাশির জাতক/জাতিকা। আপনার ওপর প্রভাবকারী গ্রহ: নেপচুন ও মঙ্গল। ১৬ তারিখে জম্ম হবার কারণে আপনার ওপর নেপচুনের প্রভাব স্পষ্ট। আপনার শুভ সংখ্যা: ৭, ১৬, ২৫। আপনার শুভ বর্ণ: লাল ও বেগুণী। শুভ গ্রহ ও বার: সোম ও মঙ্গল। শুভ রত্ন: রক্তপ্রবাল ও একুয়ামেরীন। আজকের দিনর শুভ বর্ণ: আজ আপনার জন্য বেগুণী ও লাল বর্ণ ভালো ফল বয়ে আনবে। জ্যোতিষশাস্ত্রানুসারে আজকের দিনের শুভ সময়: সকাল: ৬:২৪-৭:৫০, ৯:১৮-১১:২৮, রাত: ৭:৫৬-১১:২৪, ২:৫৪-৩:৪৬ পর্যন্ত। চন্দ্রের অবস্থান: আজ চন্দ্র বৃশ্চিক রাশিতে অবস্থান করবে। প্রতিপদ তিথি সকাল: ৯:৩৩ পর্যন্ত পরে ২য়া তিথি চলবে। আজকের দিনের পরিত্যাজ্য খাদ্য: আজ সকাল: ৯:৩৩ এর মধ্যে কুমড়া পরে বেগুণ খাওয়া নিষেধ।

মেষ রাশি (২১মার্চ – ২০এপ্রিল): আজ মেষ রাশির জাতক জাতিকার আর্থিক ঝুঁকি দেখা দেবে। পাওনাদারের জটিলতা কাটিয়ে উঠতে পারবেন। বন্ধু বা আত্মীয়র অসুস্থতা বা মৃত্যুর সংবাদ চিন্তায় ফেলে দেবে। রাস্তাঘাটে সাবধানে ও নিরাপদে চলাফেরা করুন। শেয়ার বিনিয়োগের ক্ষেত্রে তাড়াহুড়া না করে ধৈর্য্য ধারণ করলে অধিক সুফল পাবেন।

বৃষ রাশি (২১ এপ্রিল – ২০ মে): বৃষ রাশির জাতক জাতিকার ব্যবসা বাণিজ্যে অনাকাঙ্খীত জটিলতা দেখা দেবে। সাংসারিক বিষয় নিয়ে জীবন সাথীর সাথে চলতে থাকা ভুল বোঝাবুঝি দূর হতে শুরু করবে। অংশিদারী কাজে বা ব্যবসায় ধীরে ধীরে লাভের আশা করতে পারেন। অবিবাহিতদের বিয়ের আলোচনায় রহস্যজনক বাধা। দাম্পত্য সুখ শান্তি ব্যহত হবে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন): মিথুন রাশির জাতক জাতিকার শারীরিক অবস্থার অগ্রগতি আশা করা যায়। কর্মক্ষেত্রে অনাকাঙ্খীত শত্রুতা কমাতে সক্ষম হবেন। কাজের লোক বা অধিনস্ত কর্মচারীদের দ্বারা ক্ষতির আশঙ্কা প্রবল। ব্যবসায় গোপন ও প্রকাশ্য শত্রুতা কমে যাবে, তবে ঠিকাদারী কাজে গোপনীয়তা রক্ষা করা হতে পারে কঠিন। সহকর্মীদেও দ্বারা ঝামেলার আশঙ্কা।

কর্কট রাশি (২১ জুন – ২০ জুলাই): কর্কট রাশির জাতক জাতিকার বৈদেশিক কাজকর্ম সফল হবে। বিদেশ থেকে কোনো গুরুত্বপূর্ণ সংবাদ পাবেন। বস্ত্র ও গার্মেন্টস ব্যবসায়ীরা অর্ডার লাভের ক্ষেত্রে সকল প্রতিবন্ধকতাকে জয় করা সম্ভব। গৃহস্থালী বিষয়ে ছোট ভাই বোনের সাথে সংঘাত দেখা দিতে পারে। অনলাইন কেনাকাটায় সতর্ক হতে হবে।

সিংহ রাশি (২১জুলাই – ২১ আগস্ট): সিংহর জাতক জাতিকাদের দিনটি কর্মস্থলে চলতে থাকা সকল প্রতিবন্ধকতা জয়ের। পিতার সাহায্যে কর্ম লাভের সুযোগ আসবে। আয় রোজগারের ক্ষেত্রে পদস্ত কর্মকর্তার সহায়তা পেতে চলেছেন। বেকারদের চাকরি সংক্রান্ত তদবিরে অর্থ লেনদেন আজ না করাই মঙ্গল। প্রভাবশালী ব্যাক্তির সাহায্য পাওয়া যাবে।

কন্যা রাশি (২২ আগস্ট – ২২ সেপ্টেম্বর): কন্যা রাশির জাতক জাতিকার বিদেশ সংক্রান্ত কাজে সাফল্য আসবে। উচ্চ শিক্ষার জন্য বা জীবীকার জন্য বিদেশ যাত্রায় সকল ঝামেলা সমাধানে সফল হতে পারেন। ধর্মীয় ও আধ্যাত্মীক কাজের ক্ষেত্রে কিছু অর্থ ব্যয়ের যোগ। শিক্ষা ও গবেষণা সংক্রান্ত কাজের জন্য অর্থ ও সম্মান লাভ। আমদানী রপ্তাণী বাণিজ্যে আশানুরুপ লাভবান হবেন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর-২১ অক্টোবর): তুলা রাশির জাতক জাতিকাদের দিনটি আয় রোজগারে অগ্রগতির। রহস্যময় উৎস থেকে আয় রোজগার হবে। গৃহস্থালী বিষয়ে আত্মীয় স্বজন ও কুটম্বদের সাথে ভুল বোঝাবুঝির আশঙ্কা প্রবল।। আয় রোজগারের চেষ্টায় অণৈতিক পন্থা অবলম্বন থেকে বিরত থাকতে হবে। সঞ্চয়ে বাধা বিপত্তির সম্মূখীন হবেন।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর- ২০ নভেম্বর): বৃশ্চিক রাশির জাতক জাতিকার প্রভাব প্রতিপত্তি ও ক্ষমতা কমতে পারে। কর্মস্থলে ভুল বোঝাবুঝির আশঙ্কা প্রবল। শারীরিক অবস্থা ও মানসিক অবস্থার অবনতি হতে থাকবে। সামাজিক ও রাজনৈতিক কাজে গোপন শত্রুতার কারণে নিন্দিত হতে পারেন। ব্যক্তি জীবনে কোনো সংকট কাল উপস্থি হতে পারে।

ধনু রাশি (২১ নভেম্বর – ২০ ডিসেম্বর): ধনু রাশির জাতক জাতিকা ব্যয় বৃদ্ধি পাবে। আইনগত জটিলতার আশঙ্কা প্রবল। ব্যবসায়ীক কাজের জন্য বিদেশ যাত্রা সফল হবে না। আমদানী রপ্তানী বানিজ্যে বন্দরের শুল্ক ও ভ্যাট সংক্রান্ত জটিলতা কোনো প্রভাবশালী কর্মকর্তার সহায়তায় দূর হতে পারে। প্রবাসীদের ভিসা বা আকামা সংক্রান্ত বিষয়ে দেখা দেবে অনিশ্চয়তা।

মকর রাশি (২১ ডিসেম্বর – ২০জানুয়ারি): মকর রাশির জাতক জাতিকার দিনটি আর্থিক ক্ষেত্রে সফলতার। বকেয়া বেতন আদায়ের চেষ্টায় অপ্রত্যাশিত অগ্রগতি হবে। ঠিকাদারী কাজে গোপন কোনো আয়ের সুযোগ আসতে পারে। ব্যবসায়ীক বিষয়ে বন্ধুর সাহায্য পাওয়ার নির্দেশ করে। চাকরিজীবীরা অতিরিক্ত আয়ের সুযোগ পাবেন। বড় ভাই বোনের সাথে ভুল বোঝাবুঝির অবশান হবে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি – ১৮ফেব্রুয়ারি): কুম্ভ রাশির রাশির জাতক জাতিকাদের সাংসারিক ক্ষেত্রে চলতে থাকা সকল বৈরিতার অবশান আশা করতে পারেন। পিতা মাতা ও ভাই বোনের দ্বারা ভুল বোঝাবুঝি কমতে শুরু করবে। গৃহ,ভূমি আবাসন সংক্রান্ত বিষয়ে প্রবাসী কারো সাহায্য পেতে পারেন। আত্মীয় বিরোধের অবশান হয়ে, বিদেশ গমনে আত্মীয়ের সহায়তা আশা করা যায়।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারী – ২০ মার্চ): মীন রাশির জাতক জাতিকার সৃজনশীল কাজ কর্মে বাড়তি আয় রোজগারের সুযোগ রয়েছে। শিল্পী ও কলাকুশলীদের কাজের ক্ষেত্রে বিদেশ যাত্রার যোগ প্রবল। সন্তানের সাথে ভুল বোঝাবুঝি ও সম্পর্কের অবনতি থেকে রক্ষা পাওয়া কঠিন। প্রেমের ক্ষেত্রে চলতে থাকা ভুল বোঝাবুঝি চরম আকার ধারণ করতে পারে। সন্তান সম্ভাবারা সতর্ক থাকবেন।

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: