প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

জঙ্গল থেকে নবজাতক উদ্ধার

   
প্রকাশিত: ১০:৪০ অপরাহ্ণ, ৩০ নভেম্বর ২০২০

টাঙ্গাইলের ধনবাড়ীর উপজেলায় রাস্তার পাশের জঙ্গলে ফেলে যাওয়া এক মেয়ে নবজাতককে উদ্ধার করেছে স্থানীয়রা। সোমবার (৩০ নভেম্বর) সকালে উপজেলার যদুনাথপুর ইউনিয়নের পাথালিয়া সুকিপাড়া গ্রামের জঙ্গল থেকে নবজাতকটিকে উদ্ধার করা হয়।

পরে স্থানীয় মমতা বেগম নামের এক নারী নবজাতকটিকে তার হেফাজতে নেয়। তবে শিশুটি বর্তমানে সুস্থ রয়েছে বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, সকালে ফজরের নামাজ শেষে মুসল্লিরা মসজিদ থেকে বাড়ি ফেরার সময় রাস্তার পাশে শিশুর কান্নার শব্দ শুনে এগিয়ে যান। এসময় তারা সদ্য জন্ম নেয়া একটি শিশু দেখতে পান। পরে স্থানীয় এক নারী শিশুটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যান।

এ বিষয়ে ধনবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার শাহনাজ সুলতানা জানান, কে বা কারা বাচ্চাটি কে রাস্তার পাশে ফেলে রেখে চলে যায়। পরে স্থানীয় এক মহিলা সকাল বেলায় হাঁটতে বের হলে বাচ্চাটিকে রাস্তার পাশে পড়ে থাকতে দেখে হাসপাতালে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত নার্স বাচ্চাটির বুকের নিচের দিকে একটি কাটা দাগ দেখতে পায়। পরে উন্নত চিকিৎসার জন্য বাচ্চাটিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য খলিলুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, যদুনাথপুর ইউনিয়নের পাথালিয়া গ্রামের ছাবিনা নামের এক মহিলা বাচ্চা টিকে লুঙ্গির কাপড় দিয়ে মোড়ানো অবস্থায় পড়ে থাকতে দেখে। পরে সে বাচ্চাটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য ধনবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তার ধারণা বাচ্চাটিকে হয়তো হত্যা করার উদ্দেশ্য তার পেটের ওপর ধারালো কিছু দিয়ে আঘাত করা হয়েছিল।

 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: