প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আওয়ামী লীগ নেতাকে হত্যাচেষ্টায় পরকীয়া প্রেমিকসহ সাবেক স্ত্রীর কারাদণ্ড

   
প্রকাশিত: ১০:০৩ পূর্বাহ্ণ, ৫ ডিসেম্বর ২০২০

ছবি: প্রতীকী

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হান্নান রতনকে হত্যা চেষ্টার ঘটনায় দায়ের করা মামলার তার সাবেক স্ত্রী ফারজানা হোসেন সোনিয়া ও তার পরকীয়া প্রেমিক ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সৈয়দ তৌফিক আহমেদকে এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

একই সঙ্গে আসামিদের এক হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১৫ দিনের কারাদণ্ড দেয়া হয়েছে। ঢাকা মহানগর হাকিম কনক বড়ুয়া এ রায় ঘোষণা করেন। এ বিষয়ে আদালতের স্টেনোগ্রাফার নূর আলম সাংবাদিকদের জানান, রায় ঘোষণার আগে চারজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেন আদালত। রায় ঘোষণার সময় আসামি সৈয়দ তৌফিক আহমেদ আদালতে হাজির ছিলেন।

রায় ঘোষণার পর আপিলের শর্তে তিনি জামিন আবেদন করলে বিচারক তাকে জামিন দেন। এছাড়া আরেক আসামি ফারজানা হোসেন সোনিয়া রায় ঘোষণার সময় পলাতক ছিলেন। পরে তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করেন আদালত। মামলা সূত্রে জানা গেছে, আবদুল হান্নান রতনকে ২০১৬ সালে পহেলা মার্চ রাত ৯টা দিকে রাজধানীর গুলশান এলাকার ১২১/১২২ নাম্বার রোডে তার সাবেক স্ত্রী ফারজানা হোসেন সোনিয়া ও তার পরকীয়া প্রেমিক সৈয়দ তৌফিক আহমেদ হত্যার চেষ্টা করে।

তখন অল্পের জন্য প্রাণে বেঁচে যায় রতন। এ ঘটনায় বাদী হয়ে গুলশান থানায় সাধারণ ডাইরি করেন রতন। পরে ঘটনার তদন্ত করে দুই আসামির বিরুদ্ধে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়। মামলার বাদী ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হান্নান রতন বলেন আদালতের কাছে আমি ন্যায় বিচার পেয়েছি। এ সময় তিনি দ্রুত রায় বাস্তবায়ন করার জন্য দাবি জানান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: