প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

চাইলেন ক্ষমা, করলেন প্রতিজ্ঞা, তবুও শাস্তির মুখোমুখি মুশফিক

   
প্রকাশিত: ৬:৪৭ অপরাহ্ণ, ১৫ ডিসেম্বর ২০২০

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের গতকালের ম্যাচে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য ক্ষমা চেয়েছিলেন ঢাকার অধিনায়ক মুশফিকুর রহিম। এ ধরণের ঘটনার পুনরাবৃত্তি হবে না বলেও প্রতিজ্ঞা করেছিলেন তিনি। কিন্তু শেষ রক্ষা হয়নি। শাস্তির মুখোমুখি হতে হলো জাতীয় দলের এই তারকা ক্রিকেটারকে। গতকাল বঙ্গবন্ধু ফরচুন বরিশালের বিপক্ষে ম্যাচে সতীর্থ নাসুম আহমেদের ওপর বল ছুঁড়ে মারতে গিয়েছিলেন মুশফিক। এ নিয়ে মিডিয়া আর সোশ্যাল সাইটে ব্যাপক সমালোচনা শুরু হয়। এর ধারাবাহিকতায় আজ সকালে মুশফিক সবার কাছে ক্ষমা প্রার্থনা করেন এবং ভবিষ্যতে এমন হবে না বলেও প্রতিজ্ঞা করেন। নাসুমও এক বিবৃতিতে বিষয়টি নিয়ে আলোচনা থামাতে বলেছিলেন।

বিসিবির কোড অব কনডাক্ট অনুযায়ী, মুশফিককে ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। সেইসঙ্গে তার নামের পাশে যোগ হয়েছে একটি ডিমেরেটি পয়েন্ট। বিসিবির কোড অব কনডাক্ট (২.৬) অনুযায়ী এটা একটা লেভেল ১ অপরাধ। গতকাল ম্যাচ শেষে দুই ফিল্ড আম্পায়ার গাজী সোহেল এবং মাহফুজুর রহমান, থার্ড আম্পায়ার মাসুদুল রহমান মুকুল, চতুর্থ আম্পায়ার মুহিদুজ্জামান স্বপন এই অভিযোগ আনেন। প্রমাণের ভিত্তিতে ম্যাচ রেফারি রকিবুল হাসান মুশফিকের শাস্তি ঘোষণা করেন।

কাওসার/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: