এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

শিক্ষককে হত্যার হুমকি, ইবি সহকারী প্রক্টরকে অব্যাহতি

   
প্রকাশিত: ৫:৩৪ অপরাহ্ণ, ৫ জানুয়ারি ২০২১

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষককে ‘হত্যার হুমকি’ দেওয়ার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা ও শৃঙ্খলার রক্ষার দায়িত্বে থাকা সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক এম এম নাসিমুজ্জামানকে অব্যহতি দিয়েছে কর্তৃপক্ষ। মঙ্গলবার (৫ জানুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেন। এর আগে দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক শাখা কর্মকর্তা স্বাক্ষরিত এক বিবৃতিতেও অব্যহতির বিষয়টি জানানো হয়।

এ বিষয়ে এস এম আব্দুল লতিফ জানান, আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আলতাফ হোসেন গত শনিবার উপাচার্যের নিকট একটি লিখিত অভিযোগ করেন। যেখানে পূর্ব শত্রুতার জেরে সহকারী প্রক্টর নাসিমুজ্জামান তাকে হত্যার হুমকি দিয়েছেন বলে উল্লেখ করা হয়। ঘটনাটিকে দুঃখজনক দাবি করে উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম বিষয়টি সমাধানের আশ্বাস দেন। পরে তিনি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গির হোসেনসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলে অভিযুক্ত সহকারী প্রক্টরকে তার দায়িত্ব থেকে অব্যহতি দেন।

জানা যায়, পূর্ব শত্রুতার জেরে গত শুক্রবার সহকারী প্রক্টর নাসিমুজ্জামান শিক্ষক আলতাফ হোসেনকে হত্যার হুমকি দেন। এবং তাকে লাঠি নিয়ে মারতে তেড়ে আসেন। এসময় উপস্থিত শিক্ষক-কর্মকর্তারা নিবৃত করলে তিনি অশ্লীল ভাষায় গালিগালাজ করেন। এ ঘটনায় পর নিরাপত্তা চেয়ে ওইদিন সন্ধ্যায় ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন ভুক্তভোগী শিক্ষক। একইসাথে পরদিন শনিবার ঘটনার সুষ্ঠু বিচার দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য ও প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করেন ওই শিক্ষক।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: