প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

প্রধানমন্ত্রী শুভকে বললেন, ‘আব্বার চরিত্রটা ভালোভাবে কোরো’

   
প্রকাশিত: ১০:৪৬ অপরাহ্ণ, ১১ জানুয়ারি ২০২১

জমকালো আয়োজনে নির্মিত হচ্ছে জাতির জনক শেখ মুজিবুর রহমানকে নিয়ে বায়োপিক। এর নাম ঠিক করা হয়েছে ‘বঙ্গবন্ধু’। এটি নির্মাণ করছেন ভারতের কিংবদন্তি নির্মাতা শ্যাম বেনেগাল। এ সিনেমায় দেশের একঝাঁক তারকা অভিনয় করতে যাচ্ছেন। যার মধ্যে আছেন বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করা আরিফিন শুভ, শেখ হাসিনার ছোটবেলার চরিত্রে নুসরাত ফারিয়া ও বড়বেলার চরিত্রে জান্নাতুল সুমাইয়া হিমি, বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করবেন নুসরাত ইমরোজ তিশা, তাজউদ্দীন আহমদের চরিত্রে ফেরদৌস আহমেদ। বিভিন্ন চরিত্রে আরো দেখা যাবে তৌকির আহমেদ, ফজলুর রহমান বাবু, তুষার খান, দিলারা জামান, সিয়াম আহমেদসহ শতাধিক শিল্পীকে। সিনেমার শুটিং করতে আগামী ১৯ জানুয়ারি মুম্বাই যাবেন চলচ্চিত্রটির শিল্পীদের একটি অংশ। আর ফেব্রুয়ারিতে যাবেন আরো কয়েকজন।

সেই যাত্রার আগে বঙ্গবন্ধুর দুই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর বোন শেখ রেহানার দোয়া ও শুভেচ্ছা নিয়েছেন কয়েকজন তারকা। গতকাল ৯ জানুয়ারি প্রধানমন্ত্রীর বাসভবনে দুই বোনের সঙ্গে সাক্ষাৎ করেন বঙ্গবন্ধু সিনেমার তারকারা। বিকেল সাড়ে তিনটা থেকে প্রায় ৬টা পর্যন্ত ২০ জনের একটি দল প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পায়।

আরিফিন শুভ বলেন, ‘ছবিটির শুটিং শুরুর আগে বঙ্গবন্ধুকন্যা হিসেবে দুই আপা আমাদের ডেকেছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হিসেবে নয়, বঙ্গবন্ধুকন্যা হিসেবে শেখ হাসিনা আমাদের সঙ্গে দেখা করেছেন, কথা বলেছেন। তাঁর বাবা সম্পর্কে বলেছেন। আমরা বেশ কয়েক ঘণ্টা সেখানে ছিলাম। শেখ রেহানা আপাও ছিলেন। সেখান থেকে আসার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু বললেন, শুভ, আমার আব্বার চরিত্রটা ভালোভাবে কোরো।’ সেখানে ছিলেন আরিফিন শুভ ছাড়া নুসরাত ইমরোজ তিশা, নুসরাত ফারিয়া, দিঘী, হিমিসহ আরো অনেকেই।

জানা গেছে, আগামী ২৫ জানুয়ারি ভারতের মুম্বাইয়ে শুরু হচ্ছে যৌথ প্রযোজনার সিনেমা ‘বঙ্গবন্ধু’র প্রথম লটের কাজ। টানা ১০ এপ্রিল পর্যন্ত চলবে শুটিং। এরপর দ্বিতীয় লটের জন্য কিছুদিনের বিরতি থাকবে। তারপর বাংলাদেশে শুটিং হওয়ার কথা রয়েছে।

কাওসার/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: