এ আর রাশেদ

ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক তিন পদে নতুন মুখ

   
প্রকাশিত: ৩:৫১ অপরাহ্ণ, ১৪ জানুয়ারি ২০২১

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রশাসনিক তিনটি গুরুত্বপূর্ণ পদে নতুন করে নিয়োগ দেওয়া হয়েছে। রেজিস্ট্রারসহ অপর দুটি পদ হলো, প্রধান প্রকৌশলী ও পরিবহন প্রশাসক।

বুধবার (১৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এ তিন পদে নিয়োগ দেন। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন উপাচার্যের একান্ত সচিব মু. আইয়ুব আলী।

তিনি জানান, তিনটি দপ্তরের প্রধান হিসেবে তিন জনকে দায়িত্ব দেয়া হয়েছে। এর মধ্যে রেজিস্ট্রার ও প্রধান প্রকৌশলীর পদে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে। এবং পরিবহন প্রশাসকের দায়িত্বের মেয়াদ শেষ হওয়ায় এ পদে নতুন করে দায়িত্ব দেয়া হয়েছে।

রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) হিসেবে কেন্দ্রীয় গ্রন্থাগারের ভারপ্রাপ্ত প্রধান মো. আতাউর রহমানকে দায়িত্ব দেয়া হয়েছে। তিনি সদ্য সাবেক ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফের স্থলাভিষিক্ত হয়েছেন। অপরদিকে এস এম আব্দুল লতিফকে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার পদ থেকে অব্যহতি দিয়ে কেন্দ্রীয় গ্রন্থাগারের ভারপ্রাপ্ত প্রধানের দায়িত্ব দেয়া হয়েছে।

প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) হিসেবে ওই দপ্তরের উপ-প্রধান প্রকৌশলী মুন্সী সহিদ উদ্দীনকে দায়িত্ব দেয়া হয়েছে। তিনি সদ্য বিদায়ী ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আলিমুজ্জামান টুটুলের স্থলাভিষিক্ত হয়েছেন। এর আগে আলিমুজ্জামান ব্যক্তিগত কারণ দেখিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট এ পদ থেকে অব্যহতি চান বলে জানা যায়।

এছাড়া পরিবহন প্রশাসক হিসেবে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেনকে দায়িত্ব দেয়া হয়েছে। তিনি সদ্য বিদায়ী পরিবহন প্রশাসক বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলামের স্থলাভিষিক্ত হয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন অফিস সূত্রে জানা যায়, গত ১৮ ডিসেম্বর অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলামের দায়িত্বের মেয়াদ শেষ হয়। মেয়াদ শেষ হওয়ার ২৬দিন পর নতুন প্রশাসক হিসেবে অধ্যাপক ড. আনোয়ার হোসেনকে এ পদে দায়িত্ব দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: