প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

পাকিস্তান ও চীনকে ভারতীয় সেনা প্রধানের হুঁশিয়ারি

   
প্রকাশিত: ৪:৪১ অপরাহ্ণ, ১৬ জানুয়ারি ২০২১

ভারতের সেনা প্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারভাণে ৭৩ তম সেনা দিবস অনুষ্ঠানের বক্তৃতায় লাদাখের সাম্প্রতিক অশান্তির জন্য সরাসরি অভিযোগের আঙুল তুলেছেন চীনের দিকে। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘কেউ যেন আমাদের ধৈর্যের পরীক্ষা নেওয়ার ভুল না করে। পূর্ব লাদাখের প্রকৃত নিয়ন্ত্রণরেখা (এলএসি)-র স্থিতিশীলতা নষ্ট করার জন্য একতরফা ষড়যন্ত্র করছে চীন।’

এসময় তিনি চীনের পাশাপাশি পাকিস্তানের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, জম্মু কাশ্মীরের নিয়ন্ত্রণরেখার ওপারে ঘাঁটি গেড়ে রয়েছে ৩০০-৪০০ জন পাকিস্তানি জঙ্গি। তারা উপত্যকায় অনুপ্রবেশ করে নাশকতা ছড়াচ্ছে। পাকিস্তানি সেনাবাহিনীর পক্ষ থেকে সংঘর্ষ বিরতি লঙ্ঘনের ঘটনা সাম্প্রতিককালে অন্তত ৪০ শতাংশ বেড়েছে।

উল্লেখ্য, এর আগে গত মঙ্গলবার সন্ত্রাস প্রসঙ্গে পাকিস্তানকেও হুঁশিয়ারি দিয়ে নারভাণে বলেন, যে ভাবে সীমান্তে পাকিস্তান জঙ্গি কার্যকলাপ বাড়াচ্ছে, তা কোনও ভাবেই বরদাস্ত করা হবে না। কোনও আঘাত এলে উপযুক্ত জবাব দেয়া হবে।

কাওসার/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: