দেশের দ্রুততম মানবীর তালিকায় এবারও রাবির শিক্ষার্থী শিরিন

   
প্রকাশিত: ৫:১৭ অপরাহ্ণ, ১৬ জানুয়ারি ২০২১

কামরুল হাসান অভি, রাবি থেকে: বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আয়োজিত ৪৪তম জাতীয় চ্যাম্পিয়নশিপে টানা ১১ বারের মতো দেশের দ্রুততম নারী এ্যাথলেট হওয়ার গৌরব অর্জন করলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী শিরিন আক্তার। শুক্রবার বিকেলে মাত্র ১১ দশমিক ৮০ সেকেন্ড সময়ে ১০০ মিটারের স্প্রিন্ট জয় করে স্বর্ণপদক তুলে নেন এই দ্রুততম মানবী।

এই নিয়ে ১১বার জাতীয় প্রতিযোগিতায় সেরা হয়েছেন শিরিন। এর নেপথ্যে কারণ হিসেবে তিনি বলেছেন, ‘করোনার সময় ভালো অনুশীলন হয়েছে। আমি নিজে অবশ্য অনুশীলন করেছি সাভারের বিকেএসপিতে। আমার সাফল্যের পেছনে নৌবাহিনীর অবদান অনেক।’

সাতক্ষীর সদরের দহকোলা গ্রামের শিরিন আক্তার ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস বিভাগের শিক্ষার্থী। শেখ আবদুল মজিদ ও আঙ্গুরা বেগম দম্পতির কোনো ছেলে নেই। চার বোনের মধ্যে শিরিন দ্বিতীয়।

পরবর্তী লক্ষ্যের কথা জানিয়ে শিরিন বলেন, ‘আমি দক্ষিণ এশিয়ার মধ্যে দ্রুততম মানবী হতে চাই। এজন্য আগামী দুই-তিন বছরের মধ্যে আমি যথাসাধ্য চেষ্টা করবো’।

বিশ্ববিদ্যালয়ের সাবেক এই শিক্ষার্থী এখন বাংলাদেশ নৌবাহিনীর অ্যাথলেট। বাবা-মায়ের দ্বিতীয় সন্তান হলেও খেলার মাঠে দ্বিতীয় কমই হয়েছেন। প্রথম হওয়াটাই তার সবচেয়ে বড় নেশা।

আমিনুল/শিইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: