প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

অবসর নিলেন রুনি

   
প্রকাশিত: ১০:৩০ পূর্বাহ্ণ, ১৭ জানুয়ারি ২০২১

ফুটবল থেকে পাকাপাকিভাবে অবসর নিলেন ইংল্যান্ড ও ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তি ফুটবলার ওয়েইন রুনি। এখন থেকে খেলোয়াড় নয়, শুধুমাত্র কোচের ভূমিকায় দেখা যাবে তাকে। শুক্রবার (১৫ জানুয়ারি) ইংল্যান্ডের দ্বিতীয় ডিভিশনের দল ডার্বি কাউন্টি রুনিকে স্থায়ী ম্যানেজার করেছে। অবনমনের আশংকায় থাকা এই ক্লাব ৩৫ বছরের রুনির সঙ্গে আড়াই বছরের চুক্তি করেছে।

ইংল্যান্ডের জাতীয় দলের হয়ে ৫৩ গোল করেছেন রুনি। ম্যানচেস্টার ইউনাইটেডের ইতিহাসে সর্বোচ্চ ২৫৩ গোল করেছেন তিনি। যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগে ডিসি ইউনাইটেডে কিছু দিন খেলে এক বছর আগে একইসঙ্গে ফুটবলার-কোচ হিসেবে ডার্বি কাউন্টিতে যোগ দেন সাবেক ইংলিশ অধিনায়ক। নতুন ক্লাবে এখন পর্যন্ত খেলেছেন ৩৫টি ম্যাচ।

গত নভেম্বরে ডাচ কোচ ফিলিপ কোকুকে বরখাস্ত করে ডার্বি। তখন থেকে রুনিই অস্থায়ী ম্যানেজারের দায়িত্ব পালন করে আসছিলেন। এবার এই ক্লাব তার সঙ্গে পাকা চুক্তি করে স্থায়ী ম্যানেজার হিসেবে নিয়োগপত্র দিল। ফলে আর কখনো ফুটবলারের ভূমিকায় দেখা যাবে না তাকে।

কাওসার/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: