ভিশন ইলেকট্রনিকস নিয়ে এলো ফ্রোজেন রুম

   
প্রকাশিত: ১২:০৯ অপরাহ্ণ, ১৮ জানুয়ারি ২০২১

প্রয়োজনীয় তাপমাত্রায় অধিক পণ্য সংরক্ষণের জন্য অত্যাধুনিক মানের ‘ফ্রোজেন রুম’ নিয়ে এলো জনপ্রিয় ইলেকট্রনিকস ব্র্যান্ড ‘ভিশন’। বৃহৎ সুপারশপ, ফার্মেসি, মর্গ, মাছ-সবজির আড়ৎ, রেস্টুরেন্টসহ বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠান পণ্য সংরক্ষণে এই ফ্রোজেন রুম ব্যবহার করতে পারবেন।

ভিশন ফ্রোজেন রুমে ওষুধ, কনফেকশনারী পণ্য, ডেইরি পণ্য, মাছ, মাংস, ফলসহ বিভিন্ন ধরনের পণ্য মাইনাস ২৫ ডিগ্রী সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রায় সংরক্ষণ করা যাবে। শুরুতে তিনটি সাইজের ভিশন ফ্রোজেন রুম পাওয়া যাবে যেগুলোর উচ্চতা ৭ ফিট এবং আয়তন ২৫, ৬৪ এবং ১০০ বর্গফিট। তবে ক্রেতারা চাইলে তাদের চাহিদা অনুযায়ী ফ্রোজেন রুম তৈরি করে দিবে ভিশন ইলেকট্রনিকস।

ভিশন ইলেকট্রনিকস এর চিফ অপারেটিং অফিসার নুর আলম বলেন, “আমাদের দেশে ফ্রোজেন রুমের খুব ভাল চাহিদা রয়েছে। ব্যবসায় প্রতিষ্ঠানগুলো অজানা অনেক প্রতিষ্ঠান দিয়ে এসব ফ্রোজেন রুম তৈরি করে আসছে। এতে ফ্রোজেন রুমে নানান ধরনের সমস্যা তৈরি হলে ব্যবসায়ীরা বিড়ম্বনার শিকার হন। ভিশন ইলেকট্রনিকস বাজারে ফ্রোজেন রুম আনার ফলে ব্যবসায়ীরা এখন ব্র্যান্ডেড প্রতিষ্ঠান পাচ্ছেন যার ফলে তারা সঠিক পণ্য ও শতভাগ সেবার নিশ্চয়তা পাবেন”।

তিনি আরও বলেন, “অনেক ব্যবসায়ী পণ্য সংরক্ষণে একের অধিক রেফ্রিজারেটর ব্যবহার করেন যেটি বেশ ব্যয়বহুল। ভিশন ফ্রোজেন রুম এক্ষেত্রে বিদ্যুৎ সাশ্রয়ী। এই ফ্রোজেন রুমে ডিফ্রস্ট ফাংশন এবং উন্নত প্রযুক্তিতে তৈরি হওয়ায় পণ্যের মান শতভাগ ঠিক থাকবে। এছাড়া ভিশন ফ্রোজেন রুমে নিরাপত্তা সংকেত থাকায় শীতাতাপে কোন সমস্যা হলেই সেটি সংক্রিয়ভাবে সংকেত দিবে”।

ভিশন ইলেকট্রনিকস এর জেনারেল ম্যানেজার (বিপণন) মাহবুবুল ওয়াহিদ বলেন, “ ব্যবসায় প্রতিষ্ঠানে পণ্য সংরক্ষণের জন্য বড় ধরনের ফ্রোজেন রুম বা রেফ্রিজারেটরের প্রয়োজন হয়। সেদিক বিবেচনা করে আমরা নতুন এই পণ্যটি বাজারে এনেছি। ক্রেতারা আরএফএল কাস্টমার কেয়ার ০৮০০৭৭৭৭৭৭৭ নম্বরে ফোন দিয়ে ভিশন ফ্রোজেন রুম অর্ডার করতে পারবেন”।

তিনি আরও বলেন,“বর্তমানে দূরবর্তী মফস্বল এলাকাগুলোতে অনেক বড় বড় বাজার গড়ে উঠেছে এবং সরকারের আন্তরিক প্রচেষ্টায় সেসব জায়গায় বিদ্যুত সংযোগও পৌঁছে গেছে। একসময় দেখা যেত সেখানে অনেক পণ্য সংরক্ষণের অভাবে নষ্ঠ হয়ে যেত কিংবা খুব কম দামে বিক্রি করে দিতে বাধ্য হতেন ব্যবসায়ীরা। এখন তারা সেখানে ব্যাংকের সহযোগিতায় ছোট ছোট হিমাগার তৈরির জন্য আগ্রহ দেখাচ্ছে। ভিশন এ ধরনের ব্যবসায়ীদের সহযোগীতা করতে আগামীতে আরো বড় পরিসরে কাজ করবে”।

মাহবুবুল ওয়াহিদ বলেন, “ভিশন ফ্রোজেন রুমে থাকছে এক বছরের ওয়ারেন্টি। পণ্য কেনার পর আমাদের প্রতিনিধিরাই বিনামূল্যে ক্রেতার প্রতিষ্ঠানে পণ্য পৌঁছানো ও ইনস্টলেশন করে দিবে”।

আমিনুল/শিইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: