প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

জনশুমারি ও গৃহগণনা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার আহ্বান পরিকল্পনা মন্ত্রীর

   
প্রকাশিত: ১০:২০ অপরাহ্ণ, ১৮ জানুয়ারি ২০২১

ফাইল ফটো

জনশুমারি ও গৃহগণনার কাজে সংশ্লিষ্টদের নিষ্ঠার সাথে কাজ করার আহ্বান জানিয়েছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, এ কার্যক্রমে যাতে কেউ বাদ না পড়ে। এজন্য সকলকে সুষ্ঠুভাবে দায়িত্ব পালন করতে হবে।

মন্ত্রী আজ সোমবার (১৮ জানুয়ারি) ঢাকার আগারগাঁওয়ে পরিসংখ্যান ব্যুরোর সম্মেলন কক্ষে জনশুমারি ও গৃহগণনা-২০২১ বিষয়ক প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

এম এ মান্নান বলেন, জনশুমারি ও গৃহগণনা কার্যক্রম পরিচালনা করতে তথ্য সংগ্রহ ও কেনাকাটা কোনোটাতেই যেন অনিয়ম কিংবা অর্থের অপচয় না হয় সেদিকে নজর রাখতে হবে। তিনি বলেন, প্রয়োজনীয় অর্থ ব্যয়ে কার্পণ্য যেমন করা যাবে না তেমনি অপ্রয়োজনীয় অর্থ ব্যয় বা অনিয়ম করা যাবে না।

মন্ত্রী এ সময় পরিসংখ্যান ব্যুরোর কাজের প্রশংসা করে বলেন, আগে তথ্যের জন্য মানুষ বিশ্বব্যাংকের কাছে যেত। এখন তথ্যের জন্য বিশ্বব্যাংকই পরিসংখ্যান ব্যুরোর কাছে আসে।

এ সময় পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব মুহাম্মদ ইয়ামিন চৌধুরী, পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক তাজুল ইসলাম, উপ মহাপরিচালক ঘোষ সুবব্রত, প্রকল্প পরিচালক কবির উদ্দিন আহাম্মদ এবং প্রশিক্ষনার্থীসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

 

 

এমআর/এনই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: