প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এম. সুরুজ্জামান

শেরপুর প্রতিনিধি

অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে এক লাখ টাকা জরিমানা

   
প্রকাশিত: ৭:১৭ অপরাহ্ণ, ১৯ জানুয়ারি ২০২১

শেরপুরের নালিতাবাড়ীতে খালের তীরবর্তী কৃষিজমি নষ্ট করে অবৈধভাবে খাল থেকে মাটি উত্তোলনের অভিযোগে একাব্বর আলী ও আব্দুল মোতালেব নামে দুই ব্যক্তিকে ৫০ হাজার করে মোট এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুরে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজুল আলম মাসুম এ অভিযান পরিচালনা করেন।

সুত্রে জানা গেছে, উপজেলার যোগানিয়া ইউনিয়নের বাইটকামারী খালের জোড়া ব্রিজ সংলগ্ন এলাকা থেকে অবৈধভাবে মাটি উত্তোলন করছিল পার্শ্ববর্তী নকলা উপজেলার চন্দ্রকোনা গ্রামের একাব্বর আলী ও আব্দুল মোতালেব। এতে করে খালের তীরবর্তী কৃষিজমি খালে ধ্বসে পড়ায় ক্ষতিগ্রস্থ কৃষক প্রতিবাদ করেও প্রতিকার পাচ্ছিলেন না। এমতাবস্থায় বিষয়টি প্রশাসনের নজরে এলে মঙ্গলবার দুপুরে ওই এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজুল আলম মাসুম। অভিযানকালে অপরাধ স্বীকার করায় ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে জড়িত উভয়কে ৫০ হাজার করে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজুল আলম মাসুম বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আমিনুল/শিইসি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: