বিশ্বব্যাপী আরও ভয়ঙ্কর হয়ে উঠেছে প্রাণঘাতী করোনাভাইরাস

একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু ১৭ হাজারের বেশি

   
প্রকাশিত: ৯:১৭ পূর্বাহ্ণ, ২১ জানুয়ারি ২০২১

ছবি: ইন্টারনেট

কোভিড-১৯ সংক্রমণে বিশ্ববাসী আজ কোণঠাসা। এ মহামারীর দাপটে বিপর্যস্ত হয়ে পড়েছে মানবতা। এরই মধ্যে চলছে করোনার দ্বিতীয় ঢেউ এবং ইউরোপসহ কয়েকটি দেশে মিলেছে করোনার নতুন ধরন। এটি আগের ভাইরাস থেকে অনেকটা শক্তিশালী বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা। বিশ্বে করোনায় একদিনে সর্বোচ্চ ১৭ হাজার ২শ’ ৩৫ জনের মৃত্যু হয়েছে। একদিনে শনাক্ত হয়েছে ৬ লাখ ৬৯ হাজার ৩৯১ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন নয় কোটি ৭৩ লাখ ৫ হাজার ৩৫৬ জন এবং মৃত্যু হয়েছে ২০ লাখ ৮৩ হাজার ২০৩ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ৯৮ লাখ ৪৭ হাজার ৫১৫ জন।

এদিকে, যুক্তরাষ্ট্রে একদিনে ৪ হাজার ৩৭৮ জনের মৃত্যু হয়েছে। মেক্সিকোতে মৃত্যু হয়েছে ১ হাজার ৫৮৪ জনের, যা এখন পর্যন্ত একদিনে দেশটিতে সর্বোচ্চ মৃত্যু। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

নাঈম/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: