প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

ভারতের দেয়া ভ্যাকসিনের ভ্যাক্সিনেশন কার্যক্রম ভার্চুয়ালি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী: স্বাস্থ্যমন্ত্রী

   
প্রকাশিত: ১২:৫৫ অপরাহ্ণ, ২১ জানুয়ারি ২০২১

ছবি: সংগৃহীত

কুর্মিটোলা হাসপাতালে ভার্চুয়ালি যুক্ত হয়ে ভারতের উপহার দেয়া ২০ লাখ ডোজ ভ্যাকসিনের প্রথম দিনের ভ্যাক্সিনেশন কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আজ বৃহস্পতিবার (২১ জানুয়ারি) জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইন্সটিটিউট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের এসব বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, ভ্যাকসিন নিয়ে অনেকে সমালোচনা করছেন, তবে এসব গুজবে কান না দেয়া যাবে না। তিনি বলেন, যাদের ভ্যাকসিন আগে দরকার তাদের আগে দেয়া হবে। তিনি আরও বলেন, করোনার শুরুতেও অনেকে সরকারের সমালোচনা করেছিলনে। তবে সরকার সফলভাবে করোনার পরিস্থিতি মোকাবেলা করেছে।

এর আগে ভারতের উপহারের ২০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন দেশে পৌঁছেছে। আজ বৃহস্পতিবার ( ২১ জানুয়ারি) সকাল ১১টা ২০ মিনিটে এই করোনা ভ্যাকসিন ভারত থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে এই ভ্যাকসিন এসেছে। ফ্লাইটের ১৬৭টি বক্সে ২০ লাখ ডোজ ভ্যাকসিন রয়েছে। বিমানবন্দর থেকে মহাখালীর ওয়্যার হাউজে নেয়ার জন্য দুটি ফ্রিজার গাড়িও প্রস্তুত রাখা হয়েছে।

প্রথম দফায় ২০ থেকে ২৫ জনের ওপর পরীক্ষামূলক প্রয়োগের পর, ফেব্রুয়ারিতেই করোনা টিকা প্রয়োগ শুরু হবে। প্রথম মাসেই দেয়া হবে ৬০ লাখ ডোজ। সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে- ফেব্রুয়ারি মাসে ৬০ লাখ মানুষ পাবেন করোনার টিকা। যা সারা দেশে একযোগে দেয়া হবে সরকারি হাসপাতালগুলোয়। স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, ভারত থেকে পাঠানো ২০ লাখ ডোজ কোভিড ভ্যাকসিন (কোভিশিল্ড) দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হবে। পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে ঢাকায় ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী এই ভ্যাকসিন হস্তান্তর করবেন।

নাঈম/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: