প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

ব্যবসায়ীদের সাথে বৈঠক

নিত্যপ্রয়োজনীয় পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করা হবে: বাণিজ্যমন্ত্রী

   
প্রকাশিত: ১০:৫৮ অপরাহ্ণ, ২৪ জানুয়ারি ২০২১

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ভোজ্য তেলসহ সকল নিত্যপ্রয়োজনীয় পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করা হবে। কাউকে সুযোগ নিতে দেয়া হবে না। দেশে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুত, সরবরাহ এবং ন্যায্য মূল্য নিশ্চিত করতে সরকার সবধরনের পদক্ষেপ নিয়েছে। সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তা এবং ব্যবসায়ী প্রতিনিধিদের নিয়ে পণ্যের মূল্য নির্ধারণ সংক্রান্ত কমিটি কার্যক্রম জোরদার করেছে। আমদানিনির্ভর পণ্যের মূল্য আন্তর্জাতিক বাজার মূল্যের সাথে সামঞ্জস্য রেখে নিশ্চিত করা হবে। এজন্য উচ্চ পর্যায়ের একটি নিয়মিত সভা করে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে। রবিবার (২৪ জানুয়ারি) বাংলাদেশ সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ভোজ্য তেল ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা শেষে এক প্রেস ব্রিফিংয়ে মন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আসন্ন পবিত্র রমজান মাসকে সামনে রেখে নিত্যপ্রয়োজনীয় সকল পণ্য পর্যাপ্ত পরিমাণে আমদানি ও মজুত করার জন্য ব্যবসায়ীদের পরামর্শ প্রদান করা হয়েছে। এছাড়া বাণিজ্য মন্ত্রণালয় টিসিবি’র মাধ্যমে প্রতি বছরের মতো সাশ্রয়ী মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় করবে। এবার পণ্য বিক্রয়ের পরিমাণ বিগত বছরের প্রায় তিনগুণ হবে।

এ সময় বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দীন, বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান মুনশী শাহাবুদ্দীন আহমেদ, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা, বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউটের পরিচালক মো. ওবায়দুল আজম, টিসিবি’র চেয়ারম্যান ব্রি. জে. মো. আরিফুল হাসান, মেঘনা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র কর্তকর্তাবৃন্দ, গোয়েন্দা সংস্থা ডিজিএফআই এবং এনএসআই’র পরিচালকসহ সংশ্লিষ্ট ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

কাওসার/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: