প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

পুরুষ পরিচালিত ঘনিষ্ঠ দৃশ্যে আর অভিনয় করব না: কিরা নাইটলি

   
প্রকাশিত: ১০:০৭ পূর্বাহ্ণ, ২৬ জানুয়ারি ২০২১

ছবি: সংগৃহীত

পুরুষ পরিচালকের পরিচালিত কোন ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করবেন না বলে জানিয়েছেন অস্কার বিজয়ী ব্রিটিশ অভিনেত্রী কিরা নাইটলি। তিনি এর কারণ হিসেবে জানিয়েছেন, মাতৃত্ব ও শরীর সম্পর্কিত দৃশ্যের ক্ষেত্রে পুরুষের দৃষ্টিভঙ্গিতে তৈরি সিনেমায় ঘনিষ্ট দৃশ্যে অস্বস্তিবোধ করেন। তাই নতুন এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

তিনি আরও বলেন, পুরুষের দৃষ্টিকোন থেকে নির্মাণে তার আপত্তি আছে। তবে নারী নির্মাতার ক্ষেত্রে বিষয়টি অন্যরকম। এ বিষয়ে তার কোনো চূড়ান্ত নিষেধাজ্ঞা নেই। তবে পুরুষ নির্মাতাদের জন্য আপত্তি রয়েছে। শানেল কানেক্টস পডকাস্টে এক ইন্টারভিউয়ে এসব কথা জানান তিনি।

কিরা বলেছেন, তিনি এখন দুই কন্যার মা। ফলে এ সময়ে একজন পুরুষের সঙ্গে নগ্ন হতে ভীষণভাবে অস্বস্তি বোধ করেন। যদি কোনো ছবি একজন নারী দ্বারা পরিচালিত হয় তাহলে তাতে যৌন দৃশ্যে অভিনয়ের কথা শুধু চিন্তা করতে পারেন তিনি।

তিনি আরো মনে করেন, আগে যা করেছেন তা তো করেছেনই। কিন্তু এখন তার মেয়েরা থাকার কারণে তিনি কোনো পুরুষের সামনে নগ্ন দৃশ্যে অভিনয় করতে পারবেন না। এতে তিনি খুবই অস্বস্তি বোধ করেন।

উল্লেখ্য, এর আগে ‘দ্য আফটারম্যাথ অ্যান্ড কোলেটি’ এবং ‘অ্যাটনমেন্ট’ ছবিতে রগরগে দৃশ্যে অভিনয় করেছেন তিনি। তবে সময় এখন পাল্টেছে। এখন তার ঘরে দুইটি কন্যা সন্তান। তারা হলো ৫ মাস বয়সী ইডি এবং ১৬ মাস বয়সী ডেলিলাহ। তার স্বামী সঙ্গীতশিল্পী জেমস রাইটন।

কাওসার/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: