প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

‘৭১ কে ছিনতাই করা হয়েছে, জনগণকে ফিরিয়ে দেয়া আমাদের লক্ষ্য’

   
প্রকাশিত: ৯:৫৫ অপরাহ্ণ, ২৩ ফেব্রুয়ারি ২০২১

ছবি: সংগৃহীত

ফরিদপুরে বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেছেন, ৭১ কে ছিনতাই করে নেওয়া হয়েছে, ৭১ কে উদ্ধার করে জনগণের কাছে ফিরিয়ে দেওয়া আমাদের দায়িত্ব। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকালে, বিএনপির দলীয় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে ফরিদপুর বিভাগীয় কমিটির আয়োজনে জেলার বার কাউন্সিলর হল রুমে অনুষ্ঠিত এক মতবিনিময় অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

শামা ওবায়েদ বলেন, আওয়ামী লীগে ক’জন বীর উত্তম, কজন বীর বিক্রম আছে ভুলেও খুঁজে পাওয়া যাবে না। বিএনপিতে প্রচুর বীর উত্তম, বীর বিক্রম এখনো রয়েছে। আজ আমার সামনেও অনেক মৃক্তিযোদ্ধা বসে রয়েছে যারা যুদ্ধ করে ছিলেন এ দেশের জন্য। সুতরাং আমরা মুক্তিযুদ্ধকে ধারণ করি, যা আওয়ামী লীগ করে না।

এসময় শামা ওবায়েদ আরো বলেন, ৭১ কোন দলের, কোন গোষ্ঠীর বা কোন ব্যক্তির নয়, ৭১ আমাদের সকলের। আমরা ৭১-কে জনগণের কাছে ফিরিয়ে দেওয়ার লক্ষ্যে কাজ করছি।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক মেজর জেনারেল (অবঃ) রুহুল আলম চৌধুরী বলেন, মহান মুক্তিযুদ্ধে এদেশের আপামর মুক্তিকামী মানুষের অংশগ্রহণের মধ্য দিয়ে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছিলাম। শহীদ জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষনা দিয়ে এই মহান মুক্তিযুদ্ধের সূচনা করেছিলেন। আমাদের দ্বায়িত্ব জাতির সামনে আমাদেরকে সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। মুক্তিযুদ্ধে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও নির্যাতিতা বীরাঙ্গনাদের সঠিক তালিকা প্রণয়ন করতে হবে।

এসময় ফরিদপুর বিভাগীয় আহ্বায়ক ও কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান (অবঃ) মেজর জেনারেল রুহুল আলম চৌধুরীর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের ফরিদপুর বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক খন্দকার সাসুকুর রহমান, সেলিমুজ্জামান প্রমুখ।

কাওসার/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: