প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মো. ইলিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

আ’লীগ গণতন্ত্রের মুখোশ পরে মাফিয়াতন্ত্র কায়েম করেছে: ডা. ইরান

   
প্রকাশিত: ১০:১৬ অপরাহ্ণ, ২৩ ফেব্রুয়ারি ২০২১

ছবি: প্রতিনিধি

আওয়ামী লীগ মুখে গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের শ্লোগান দিলেও আসলে তারা গণতন্ত্রে বিশ্বাস করে না বলে মন্তব্য করেছেন লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান। তিনি বলেন, মুক্তিযুদ্ধের ৫০ বছরেও দেশে গণতন্ত্র ও বাক স্বাধীনতা নিয়ন্ত্রিত। আওয়ামী লীগ গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনার মুখোশ পরে দেশে ফ্যাসিবাদ ও মাফিয়াতন্ত্র কায়েম করেছে। দুষ্টের দমন নীতিকে বির্সজন দিয়ে রাষ্ট্রপতি ও বিচার বিভাগকে জিম্মি করে হত্যা গুমের ফেরারী আসামীদের সাজা মওকুফ করছে। সরকারের একদলীয় শোষণ ও লুটপাটের কারনে দেশের অর্থনীতি ধ্বংস স্তুপে পরিণত হয়েছে। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে দলীয় কার্যালয়ে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোস্তাফিজুর রহমান ইরান বলেন, ভারতীয় অপসংস্কৃতির আগ্রাসনে মাতৃভাষা বাংলা আজ বিকৃত হচ্ছে। ১৯৫২ সালে উর্দ্দ ভাষার বিরুদ্ধে রাষ্ট্রভাষা বাংলা করতে পারলেও আজ হিন্দির আগ্রাসনে বাংলা ভাষা তার অস্তিত্ব হুমকির মুখে পড়েছে। মাতৃভাষা ও মাতৃভুমি আজ ভারতীয় নগ্ন আগ্রানের শিকার। নতুন প্রজন্ম ভারতীয় চ্যানেলের মাধ্যমে হিন্দিতে কথাবার্তায় অভ্যাস্ত হচ্ছে। স্টার জলসা, জি-সিনেমার বহুগামী ও পরকীয়া শিক্ষায় লালিত হয়ে পরিবারিক অস্থিরতা বিরাজ করছে। তাই ভারতীয় আগ্রাসনের হাত থেকে মাতৃভুমি বাংলাদেশ ও মাতৃভাষা বাংলাকে সুরক্ষায় দেশপ্রেমিক গণতান্ত্রিক শক্তির ঐক্যের কোন বিকল্প নাই।

লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন লেবার পার্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো. হুমাউন কবীর, যুবমিশনের সদস্য সচিব মো. শওকত চৌধুরী, কেন্দ্রীয় নেতা রাসেল পাটওয়ারী, মো. রইচউদ্দিন আহমেদ, ছাত্রমিশন সাধারন সম্পাদক শরিফুল ইসলাম, প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত ও কেন্দ্রীয় নেতা নাহিদ রহমান চপল প্রমুখ।

কাওসার/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: