প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

লাশ নেয়ার জন্য সেচতে হল সড়কটি!

   
প্রকাশিত: ৬:১৮ অপরাহ্ণ, ৬ মার্চ ২০২১

ফুয়াদ মোহাম্মদ সবুজ, চট্টগ্রাম থেকে: চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার ব্যস্ততম দেওয়ানহাট-বৈলতলী সড়কের হাছনদন্ডী এলাকায় ড্রেন ব্যবস্থা না থাকায় ৫ পরিবারের ব্যবহৃত পানি সড়কে জমে জনভোগান্তির সৃষ্টি করেছে। ফলে যানবাহন চলাচলসহ পথচারীদের বিভিন্ন সমস্যায় পড়তে হচ্ছে।

দেখা যায়, সড়কটি উপজেলার দোহাজারী পৌরসভার দেওয়ানহাট থেকে বৈলতলী হয়ে বরমা সাতঘাটিয়া পুকুরপাড়ে শেষ হয়। ইতিমধ্যে সড়কটি সংস্কারের কাজ শুরু করেছেন ঠিকাদার। কিন্তু দেওয়ানহাট থেকে সামান্য পশ্চিমে হাছনদন্ডী ছিবাতল এলাকায় সড়কটি গর্তে পরিণত হয়ে দীর্ঘদিন ধরে পানি জমে রয়েছে।

স্থানীয়রা জানান, পার্শ্ববর্তী ৫টি পরিবার হাবিবুর রহমান, মুন্সি মিয়া, শফিউর রহমান ও মফিজুর রহমানের বাড়ির দৈনন্দিনের ব্যবহৃত পানি সড়কে এসে পড়ে দুরবস্থার সৃষ্টি হয়েছে। সম্প্রতি স্থানীয় একজন মহিলা মারা যাওয়ার পর তার লাশ নেয়ার জন্য স্থানীয়রা বালতি করে পানি সেচে সড়কটি অবমুক্ত করার চেষ্টা করতেও দেখা যায়।

এই দুর্ভোগের বিষয়টি নিয়ে উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী জানান, আগামী সপ্তাহে সড়কে ঢালাইয়ের কাজ শুরু হবে। সড়কের পাশে কোন ধরনের নালার ব্যবস্থা না থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। তাছাড়া সড়কের মাঝখানে কালভার্টটি এখনো নির্মাণ না হওয়ায় সড়কে পানি জমে আছে।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: