প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মো. আবদুর রউফ

খাগড়াছড়ি প্রতিনিধি

সিন্দুকছড়ি সেনা জোনের উদ্যোগে দুঃস্থদের মাঝে বস্ত্র বিতরণ

   
প্রকাশিত: ৫:৪৬ অপরাহ্ণ, ৭ মার্চ ২০২১

খাগড়াছড়ির মানিকছড়িতে সিন্দুকছড়ি সেনা জোনের উদ্যোগে দুঃস্থদের মাঝে বস্ত্র বিতরণ করা হয়েছে। আজ রবিবার (৭ মার্চ) মানিকছড়ি কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের মাঠে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে প্রত্যন্ত অঞ্চলের দুঃস্থদের মাঝে গুইমারা রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মোয়াজ্জেম হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ বস্ত্র বিতরণ করেন।

বস্ত্র বিতরণ-কালে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মোয়াজ্জেম হোসেন বলেন, ‘সেনাবাহিনী নিজেদের দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকাণ্ড পরিচালনা করছে। সেনাবাহিনীর সবধরনের মানবিক সহায়তা প্রদান কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে। পাহাড়ি-বাঙ্গালী জনগোষ্ঠীকে শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত করার আহবান জানিয়ে তিনি আরও বলেন, কোন বিশেষ গোষ্ঠী বা মহলের প্ররোচনায় পাহাড়ে শান্তি বিনষ্ট করা যাবেনা।’

তিনি আরও বলেন, ‘বাংলাদেশ সেনাবাহিনী যেকোনো দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে আর্ত-মানবতার সেবায় বেসামরিক প্রশাসনকে তাৎক্ষণিক সহায়তায় সার্বক্ষণিক পাশে ছিল এবং আগামীতেও পাশে থাকবে। শান্তি, সম্প্রীতি এবং উন্নয়ন এই মূলমন্ত্রকে সামনে রেখে বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামে দীর্ঘদিন যাবত অত্যন্ত দক্ষতার সাথে পেশাগত দায়িত্ব পালন করে আসছে। আমরা সকলে খাগড়াছড়ি জেলার বাসিন্দা। তাই এ জেলাকে উন্নত এবং এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব আমাদের সকলের। ভবিষ্যতেও পাহাড়ি জনসাধারণসহ পাহাড়ে বসবাসরত জনগণের আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি সকল সম্প্রদায়ের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সেনাবাহিনীর এরূপ উদ্যোগ অব্যাহত থাকবে বলে জানান তিনি।’

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিন্দুকছড়ি জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল দেওয়ান মঞ্জুরুল হক, মানিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ। এসময় আরও উপস্থিত ছিলেন সদর ইউপি সদস্য চহ্লাপ্রু মারমা, মো.কামাল হোসেন প্রমুখ।

নাঈম/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: