তসলিমার বেফাঁস মন্তব্যের জবাবে যা বললেন মঈন আলীর বাবা

   
প্রকাশিত: ৫:০৫ পূর্বাহ্ণ, ৮ এপ্রিল ২০২১

সম্প্রতি ইংলিশ অলরাউন্ডার মঈন আলীকে নিয়ে বেফাঁস মন্তব্য করে ক্রিকেট বিশ্বের সমালোচনার মুখে পড়েছেন বির্তকিত লেখিকা তসলিমা নাসরিন। মঈনকে ‘জঙ্গির’ সঙ্গে তুলনা করাকে কেন্দ্র করে তসলিমাকে ইংল্যান্ডের ক্রিকেটাররা দিয়েছেন কড়া জবাব। যদিও এখন পর্যন্ত মঈন আলী নিজে এ বিষয় কিছুই বলেননি। তবে তার বাবা মুনীর আলী মোক্ষম জবাব দিয়েছেন তসলিমা নাসরিনকে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এবারের আসরে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলবেন মঈন আলী। তবে চেন্নাইয়ের জার্সি স্পন্সর একটি মদ প্রস্তুতকারক প্রতিষ্ঠান হওয়ায় ব্যান্ডিং রয়েছে তাই নিজের গায়ে রাখতে চান না তিনি। ইংলিশ এই অলরাউন্ডারের এমন অনুরোধ মেনে নিয়ে জার্সি থেকে বিজ্ঞাপনটি সরিয়ে নিয়েছিল চেন্নাইয়।

বিষয়টি এখানেই শেষ হতে পারতো। কিন্তু তা হতে দেননি বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। নিজের টুইটারে এক পোস্টে তাসলিমা লিখেছেন, মঈন আলী ক্রিকেট না খেলে সিরিয়াতে যেয়ে আইএসআইএস-এ যোগ দিতেন!

তার এমন বেফাঁস মন্তব্যের পর কড়া জবাব দিয়েছেন ইংলিশ ক্রিকেটাররা। এবার তাদের সঙ্গে সুর মিলিয়ে ছেলে হয়ে তাসলিমার টুইটের জবাব দিলেন মঈন আলীর বাবা মুনীর আলী। এক টুইট বার্তা তিনি লিখেছেন, ‘আমার ছেলে মঈনকে নিয়ে তসলিমা নাসরিনের জঘন্য মন্তব্য পড়ে আমি হতবাক হয়েছি। তার টুইটটিতে তিনি তার মূল মন্তব্যটিকে “ব্যঙ্গাত্মক” হিসাবে বর্ণনা করেছেন। আমি তাকে একটি অভিধান নিতে বলব এবং “ব্যঙ্গাত্মক” শব্দটির অর্থ দেখতে বলব। আমার মনে হয় আয়নার সামনে দাঁড়ালে উনি বুঝবেন কী লিখেছেন আর মৌলবাদই বা কাকে বলে। তার এই মন্তব্য সম্পূর্ণ ইসলাম বিরোধী। কোনো মানুষের আত্মসম্মানবোধ এবং অন্যের প্রতি সম্মান না থাকলে সে এত নীচে নামতে পারে।’

তসলিমার এমন টুইটের পর অনেকেই টুইট করে তার জবাব দিলেও মঈন আলীর বাবা তা কখনো সাক্ষাৎ হলে মুখের ওপর দিতে চান। তিনি আরও লিখেছেন, ‘সত্যি বলতে আমি ভীষণ ক্ষুব্ধ। যদি কোনোদিন তার সঙ্গে সাক্ষাৎ হলে আমি তাকে মুখের ওপর এর জবাব দেব। আপাতত তাকে বলব অভিধানে সারকাজম শব্দের অর্থ খুঁজতে। সেই সঙ্গে বলব কাউকে না জেনে তাকে নিয়ে এমন মন্তব্য করা আবার পরে সেটাকে মজা বলে উড়িয়ে দেওয়া যায় না। উনি যেমনটা ভাবছেন তেমনটা নয় এটা। আমি ভাবতে পারছি না উনি আমার ছেলেকেই বেছে নিয়েছেন। ক্রিকেট বিশ্বে সকলে জানে মঈন কেমন মানুষ।’

উল্লেখ্য, ইংলিশ অলরাউন্ডার মঈন আলীকে নিয়ে বেফাঁস মন্তব্য করে ক্রিকেট বিশ্বের সমালোচনার মুখে পড়েছেন বির্তকিত লেখিকা তসলিমা নাসরিন। এবার তার কড়া জবাব দিলেন অলরাউন্ডারের বাবা।

তুষার/জু.সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: