>
   
প্রচ্ছদ / মানবজমিন / বিস্তারিত

সিলেটে থানা ও ফাঁড়িতে পুলিশের এলএমজি পোস্ট

   
প্রকাশিত: ১:১৯ পূর্বাহ্ণ, ৯ এপ্রিল ২০২১

সিলেট নগর এলাকার থানা ও ফাঁড়িতে বসানো হয়েছে ‘এলএমজি পোস্ট’। এজন্য বালু ও মাটির বস্তা দিয়ে নির্মাণ করা হয়েছে বাঙ্কার। পুলিশের সদস্যরা এলএমজি নিয়ে সার্বক্ষণিক এতে পাহারা দিচ্ছেন। সিলেট মেট্রোপলিটন পুলিশের তরফ থেকে এই বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন- থানা, ফাঁড়ি ছাড়াও পুলিশের বিভিন্ন স্থাপনায় একই ভাবে নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই নিরাপত্তা ব্যবস্থা বহাল থাকবে। সিলেট মেট্রোপলিটন পুলিশের অধীনে ৬টি থানা ও ৮টি পুলিশ ফাঁড়ি রয়েছে। সম্প্রতি সময়ে দেশে একটি উগ্রবাদী গোষ্টি থানায়, ফাঁড়িসহ পুলিশের স্থাপনাগুলোতে হামলা ভাঙচুর চালাচ্ছে।

এছাড়া তারা সরকারী সম্পদ নষ্টেরও চেষ্টা চালায়। সার্বিক বিষয় বিবেচনা করে সিলেট মেট্রোপলিটন পুলিশের সিনিয়র কর্মকর্তারা প্রতিটি থানা ও ফাঁড়িতে এলএমজি পোস্ট বসানোর সিদ্বান্ত নেন। তাদের সিদ্বান্তের প্রেক্ষিতে গত মঙ্গলবার রাত থেকে সিলেটে প্রতিটি থানা ও ফাঁড়িতে এই পোস্ট বসানোর কাজ শুরু করা হয়েছে। ইতিমধ্যে কাজ শেষ হয়ে গেছে। গতকাল বৃহস্পতিবার থেকে চেকপোস্টের পাহারা শুরু হয়েছে। সিলেট মেট্রোপলিটন পুলিশের এডিসি (মিডিয়া) বিএম আশরাফ উল্লাহ তাহের মানবজমিনকে জানিয়েছেন- সিলেটের সব থানা ও ফাঁড়িতে ইতিমধ্যে এলএমজি পোস্ট স্থাপনের কাজ শেষ হয়েছে। এরই মধ্যে পাহারা দেয়া শুরু হয়েছে। শুধু থানা ও ফাঁড়িতে নয়, পুলিশের গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতেও একই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সুত্র: মানবজমিন

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: