প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

খালেদা জিয়ার চিকিৎসা বাসায় রেখেই, তত্ত্বাবধানে ডা. জোবাইদা

   
প্রকাশিত: ৪:১০ পূর্বাহ্ণ, ১৪ এপ্রিল ২০২১

করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসা তত্ত্বাবধানে করছেন লন্ডনে অবস্থানরত তার বড় ছেলে তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমান। বিষয়টি জানিয়ে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. মো. আল মামুন বলেন, ‘তিনি (ডা. জোবাইদা) দেশে ও বিদেশে চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করে সেই অনুযায়ী নির্দেশনা দিচ্ছেন। আসলে মেডিকেল টিম ওয়ার্কের মাধ্যমে ম্যাডামের চিকিৎসা চলছে।’

মঙ্গলবার (১৩ এপ্রিল) গুলশানের বাসভবন ‘ফিরোজায়’ খালেদা জিয়াকে পর্যবেক্ষণ করে বেরিয়ে তিনি এ কথা বলেন।

করোনা আক্রান্ত হলেও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শরীরে কোনো উপসর্গ নেই। তিনি শারীরিকভাবেও সুস্থ আছেন। ফলে তাকে বাসায় রেখেই চিকিৎসা সম্ভব বলে জানান ডা. মো. আল মামুন।

তিনি বলেন, পরীক্ষার জন্য খালেদা জিয়ার রক্তের নমুনা নেয়া হয়েছে। তার রক্তের বায়োকেমিক্যাল টেস্ট হয়েছে। রক্তের মধ্যে কোনো ঝুঁকি আছে কি-না, তা রিপোর্ট এলে পর্যালোচনা করে বোঝা যাবে।

রবিবার (১১ এপ্রিল) খালেদা জিয়া করোনায় আক্রান্তের খবর ছড়িয়ে পড়লে প্রথমে দলের পক্ষ থেকে তা স্বীকার করা হয়নি। পরে বিকেলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলনে খালেদা জিয়া করোনা আক্রান্ত বলে জানান। একইসঙ্গে তিনি বলেন, ‘খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল। তিনি ভালো আছেন।’

 

ইলিয়াস/এসক

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: