প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

৩৫ জন ভিক্ষুকদের মাঝে ঋণ বিতরণ

   
প্রকাশিত: ৫:১১ অপরাহ্ণ, ১৮ এপ্রিল ২০২১

আবদুল কাদির,গৌরীপুর(ময়মনসিংহ) থেকে: ভিক্ষুকদের মাঝে ঋণ বিতরণ করেছে ‘একটি বাড়ি একটি খামার প্রকল্প।’ ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মাওহা ইউনিয়নের ৩৫ জন ভিক্ষুকদের ১০ হাজার টাকা করে ঋণ দিয়ে তাদের স্বাবলম্বী করতে উপজেলা সমাজসেবা কার্যালয়ের সহযোগীতায় রবিবার (১৮ এপ্রিল/২১)দুপুরে এ ঋণ বিতরণ করা হয়।

৩৫ জন ভিক্ষুককে জনপ্রতি ২ হাজার ৪শত টাকা সঞ্চয়ের বিপরীতে তাদের এক বছর মেয়াদী ১০ হাজার টাকা ঋণ প্রদান করেছে মাওহা ইউনিয়নের ধেরুয়া কড়েহা (লোনাপাড়া) গ্রামের মৃত আতর আলীর স্ত্রী জুবেদা খাতুন জানান, দীর্ঘদিন যাবত তিনি ভিক্ষা করে সংসার চালাচ্ছেন। একটি বাড়ি একটি খামার প্রকল্প আমাদের ১০ হাজার টাকা করে দিয়েছে। এ টাকা দিয়ে আমি একটি মুদির দোকান করবো।

গৌরীপুর একটি বাড়ি একটি খামার প্রকল্পের ব্যবস্থাপক সিফাত মানজুর শুভ জানান, সমাজসেবা কার্যালয়ের সুপারিশক্রমে আমরা ভিক্ষুকদের মাঝে এই ঋণ বিতরণের উদ্যোগ গ্রহণ করি। ঋণ গ্রহীতারা মাসিক ৯০০ টাকা হারে ১২ মাসে এ টাকা পরিশোধ করবেন। তারা চাইলে পরবর্তীতে আরও বেশি ঋণের জন্য আবেদন করতে পারবেন। উল্লেখ্য, স্থানীয় সমাজসেবা কার্যালয় থেকে ভিক্ষুকদের এক বছরের সঞ্চয়ের টাকা প্রদান করেছে।

নাঈম/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: