প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

‘প্রমাণ মিললে হেফাজতের শীর্ষ নেতাও গ্রেপ্তার হবেন’

   
প্রকাশিত: ৩:১৩ অপরাহ্ণ, ১৯ এপ্রিল ২০২১

ফাইল ছবি

একটি বেসরকারি টেলিভিশনে দেয়া একান্ত সাক্ষাৎকারে ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম বলেছেন, অপরাধে জড়িত থাকার প্রমাণ মিললে হেফাজতের শীর্ষ থেকে তৃণমূলের যে কাউকেই গ্রেপ্তার করা হবে। অপরাধে জড়িত হলে শীর্ষ নেতা বলে ছাড় পাবেন না কেউ।

রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় হেফাজতে ইসলামের তাণ্ডবের ঘটনায় একে একে গ্রেপ্তার হচ্ছেন সংগঠনটির নেতারা। কেন্দ্রীয় কয়েক নেতার পর রবিবার গ্রেপ্তার হন আলোচিত যুগ্ম মহাসচিব মামুনুল হক। এসময় বিষয়ে ঢাকা মহানগর পুলিশ কমিশনার বলেছেন, ব্যক্তি দেখে গ্রেপ্তার নয়, তাদের প্রত্যেকের অপরাধে জড়িত থাকার তথ্য প্রমাণ আছে। তাণ্ডবে জড়িত থাকা, মদদ দেয়া বা নেপথ্যে থেকে সহায়তা করা প্রত্যেককে আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, ‘যাদের বিরুদ্ধে পর্যাপ্ত সাক্ষ্য প্রমাণ আছে, তাদের প্রত্যেককেই আইনের আওতায় আনা হবে। এখানে পদ-পদবির কোন বিষয় বিবেচনায় আসবে না।’ মাঠে যে নাশকতা হয়েছে তার সব দায় হেফাজত নেতাদেরই নিতে হবে উল্লেখ করে মোহাম্মদ শফিকুল ইসলাম আরও বলেন, ‘হেফাজত কোনো কর্মসূচি দিলে সেখানে বিভিন্ন রাজনৈতিক দল অংশগ্রহণ করে নানান ধরনের নাশকতামূলক কাজ করছে।’

হেফাজতের বেশিরভাগ নেতাই ২০১৩ সালের ৫ই মে শাপলা চত্বরের নাশকতার ঘটনায় জড়িত বলে জানায় পুলিশ। সেসব ঘটনায়ও ব্যবস্থা নেয়া হচ্ছে তাদের বিরুদ্ধে।

নাঈম/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: