প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

টাঙ্গাইলে মসজিদ নির্মাণ নিয়ে দফায় দফায় মারামারি

   
প্রকাশিত: ৯:২৫ অপরাহ্ণ, ১৯ এপ্রিল ২০২১

নূর আলম, গোপালপুর (টাঙ্গাইল) থেকে: টাঙ্গাইলের গোপালপুর উপজেলার নগদাশিমলা ইউনিয়নের সিতামবাড়ী গ্রামে মসজিদ নির্মাণ নিয়ে দু’পক্ষের মধ্যে দু’দিন ধরে দফায় দফায় মারামারির ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন ৯ জন। এর মধ্যে তিনজন গোপালপুর উপজেলা হাসপাতালে ভর্তি হয়েছেন।

আহত অপর ৬ জন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য একজনক আটক করেছে।

নগদাশিমলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম হোসেন আলী জানান, ওই ছোট্র গ্রামে মাত্র ১২টি পরিবারের বসবাস। গ্রামের মৃত ইব্রাহীম হাজীর বাড়িতে একটি পুরনো মসজিদ রয়েছে। সেই মসজিদের জায়গাজমি দখল নিয়ে বিবাদ তিনদিন আগে গ্রামে আরো দুটি নতুন মসজিদ গড়ে উঠে। তিন মসজিদে জুম্মার ও তারাবী নামাজের মুসুল্লী ভাগাভাগি নিয়ে দুদিন ধরে সিরিজ মারামারি চলছে।

ওই গ্রামের বাসিন্দা এবং ৩নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি সিরাজ আলী জানান, নতুন মসজিদ তোলাকে কেন্দ্র করে প্রতিপক্ষের বাদশা গ্রুপের সন্ত্রাসীরা তার বাড়িঘরসহ ৬টি বাড়ি ও দোকানে হামলা চালিয়ে ভাংচুর করে। তাকেও বেদম মারপিট করা হয়। তিনি এখন গোপালপুর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। অপরদিকে বাদশা মিয়া অভিযোগ করেন, সিরাজ গ্রুপের লোকজন মসজিদে মুসুল্লী ভাগিয়ে নেয়ার চেষ্টা করে এবং সেখান থেকেই মারপিটের সূচনা।

গোপালপুর থানার ওসি মোশাররফ হোসেন জানান, মসজিদের জমি নিয়ে ক্যাচাল এবং নতুন মসজিদে মুসুল্লী ভাগানো নিয়ে এ বিবাদ। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। সিরাজ আলীর পক্ষ থেকে একটি লিখিত অভিযাগ পাওয়া গেছে।

শাওন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: