প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মনিরুল ইসলাম

মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজারে জেলা প্রশাসনের ৩০ হাজার টাকা জরিমানা

   
প্রকাশিত: ১১:০৩ অপরাহ্ণ, ১৯ এপ্রিল ২০২১

মৌলভীবাজারে ২৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৩০ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (১৯ এপ্রিল) দুপুরে মৌলভীবাজার সদর উপজেলার চৌমুহনা, শমসেরনগর রোড, সেন্ট্রাল রোড, চাঁদনীঘাট ব্রিজ, পশ্চিম বাজার, কুসুমবাগ ও বেরিরপার এলাকায় স্বাস্থ্যবিধি ও আরোপিত কঠোর নিষেধাজ্ঞা প্রতিপালন নিশ্চিতে জেলা প্রশাসন, মৌলভীবাজার কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের ৪ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট। এ সময় স্বাস্থ্যবিধি ও যথাযথ কর্তৃপক্ষের অন্যান্য নির্দেশনা অমান্য করায় মোবাইল কোর্টের মাধ্যমে ২৩ মামলায় ৩০ হাজার ৫০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

এর মধ্যে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুহুল আমিন ৫ টি মামলায় ২ হাজার ৭শত টাকা, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুল ইসলাম সেন্ট্রাল রোডে অবস্থিত প্রাণ- আরএফএল শোরুমসহ ৭ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন ৬টি মামলায় ৫ হাজার ৮ শত টাকা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলাম শমশেরনগর রোডে অবস্থিত বকস ফার্নিচার, একটি হার্ডওয়ারের দোকান সহ ৫ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।

মৌলভীবাজার জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এবং দন্ডবিধি, ১৮৬০ অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালিত হয়। মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, সর্বাত্মক লকডাউন এবং স্বাস্থ্যবিধি নিশ্চিতে এ অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

শাওন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: