প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

আগামী ২৮ এপ্রিল পর্যন্ত বন্ধ সব আন্তর্জাতিক ফ্লাইট

   
প্রকাশিত: ১০:০১ পূর্বাহ্ণ, ২০ এপ্রিল ২০২১

ছবি: ইন্টারনেট

করোনা সংক্রমণ রোধে ‘লকডাউন’ বৃদ্ধির সঙ্গে সঙ্গে আগামী ২৮ এপ্রিল পর্যন্ত সব আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার (১৯ এপ্রিল) বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়। তবে এ বিধিনিষেধের মধ্যেও প্রবাসী কর্মীদের জন্য পাঁচটি দেশে বিশেষ ফ্লাইট চালু থাকবে। গতকাল এ-সংক্রান্ত নির্দেশনা জারি করেছে বেবিচক।

নির্দেশনায় বলা হয়েছে, ২২ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত সাতদিন সব বাণিজ্যিক ফ্লাইট বন্ধ থাকবে। তবে এ সময়ে অনুমতি নিয়ে কার্গো উড়োজাহাজ, বিশেষ বা চার্টার্ড ফ্লাইট, এয়ার অ্যাম্বুলেন্স চলাচল করতে পারবে। এছাড়া প্রবাসীদের আনা-নেয়ার জন্য সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর, কাতার ও ওমানের বিশেষ ফ্লাইটগুলো আগের মতোই চলবে। বেবিচকের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান জানান, ২২ এপ্রিল থেকে পরবর্তী সাতদিন সব বাণিজ্যিক ফ্লাইট বন্ধ থাকবে। তবে কার্গো বিমান, বিশেষ বা চার্টার্ড ফ্লাইট ও এয়ার অ্যাম্বুলেন্স অনুমতি নিয়ে এ সময় চলাচল করতে পারবে। আগের মতোই প্রবাসীদের আনা-নেয়ার জন্য সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর, কাতার ও ওমানের বিশেষ ফ্লাইটগুলো চলবে।

গত ১৭ এপ্রিল থেকে এক সপ্তাহে সৌদি আরব, ওমান, কাতার, সংযুক্ত আরব আমিরাত ও সিঙ্গাপুরে প্রায় ১০০ বিশেষ ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেয় সরকার। এর আগে সরকারি নির্দেশনা অনুযায়ী ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য সব আন্তর্জাতিক যাত্রীবাহী ফ্লাইট বাতিল করে বেবিচক। এতে করে ২০ হাজার থেকে ২৫ হাজার প্রবাসী বাংলাদেশি শ্রমিকের তাদের কর্মস্থলে ফিরে যাওয়া অনিশ্চিত হয়ে পড়ে।

নাঈম/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: