প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মাসুদ রেজা শিশির

রাজবাড়ী প্রতিনিধি

পাটুরিয়ায় ডুবে যাওয়া সাদা মাইক্রোবাসটি উদ্ধার করা হয়েছে, ভিতরে পাওয়া যায়নি চালককে

   
প্রকাশিত: ৪:১২ অপরাহ্ণ, ১১ মে ২০২১

দৌলতদিয়ার ৫ নং ফেরিঘাটে মঙ্গলবার ঝড়ের আঘাতে পন্টুনের তার ছিড়ে সকাল সাড়ে ১১ টায় পদ্মা নদীতে একটি মাইক্রোবাস ডুবে যায়। টানা ২ ঘন্টা উদ্ধার তৎপরতা শেষে বেলা দেড়টার দিকে মাইক্রোটিকে উপরে তুলতে সক্ষম হন উদ্ধারকারী দল। তবে মাইক্রোর চালককে গাড়ির মধ্যে পাওয়া যায় নি। তাকে উদ্ধারের জন্য ফায়ার সার্ভিস ও ডুবুরি দল উদ্ধার তৎপরতা অব্যাহত রেখেছেন। সাদা রংয়ের নোয়া মাইক্রোবাসটি (ঢাকা মেট্রো-চ-২৬০৮) পাটুরিয়া ঘাটের উদ্দেশ্যে নদী পার হতে পন্টুনে অপেক্ষায় ছিল। এছাড়া মাইক্রোটিতে অন্য কোন যাত্রী ছিল কিনা তা নিশ্চিত করে কেউ বলতে পারেন নি।

রাজবাড়ী ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আনোয়ার হোসেন জানান,নদীতে হঠাৎ প্রচন্ড ঝড়ো-বাতাস শুরু হওয়ায় সৃষ্ট ঢেওয়ের আঘাতে পন্টুনের তার ছিড়ে যায়। এ সময় মাইক্রোবাসটি প্রচন্ড ঝাঁকুনিতে নদীতে পড়ে যায়। খবর পেয়ে প্রায় ৩০ মিনিটের মধ্যে রাজবাড়ী, গোয়ালন্দ ও পাটুরিয়া হতে ফায়ার সার্ভিসের কর্মী ও ডুবুরিদল উদ্ধার তৎপরতা শুরু করে। বেলা দেড়টার দিকে আমরা মাইক্রোটিকে উপরে তুলতে সক্ষম হই। এ সময় মাইক্রোর পেছনের ডালা ভাঙা ছিল। ধারনা ছিল ভেতরে কেও থাকলেও হয়তো ভাঙা অংশ দিয়ে বের হয়ে যেতে পারে।

প্রত্যক্ষদর্শী ঢাকা মিরপুর বাংলা কলেজের ছাত্র জাহিদ হাসান বিডি২৪লাইভকে জানান, তিনি পাটুরিয়া ঘাট হতে শাপলা -শালুক ফেরিযোগে দৌলতদিয়া ঘাটের উদ্দেশ্যে আসছিলেন। ঘাটের কাছাকাছি আসলে তাদের ফেরিটি ঝড়ের কবলে পড়ে। চালক দক্ষতার সাথে ফেরিটি ৫নং ঘাটে ভেড়াতে সক্ষম হন। এ সময় আমাদের চোখের সামনেই পন্টুনের তার ছিড়ে গেলে পন্টুনের উপর থাকা মাইক্রোবাসটি প্রচন্ড ঝাঁকুনিতে নিয়ন্ত্রন হারিয়ে নদীতে পড়ে যায়। ডুবে যাওয়ার আগ মূহুর্তে মাইক্রোর চালক সাহায্যের জন্য হাত নাড়লেও তাকে সাহায্য করার মতো কোন অবস্থা কারো ছিল না। মাইক্রোটিতে আর কোন যাত্রী ছিল কিনা তা আমরা নিশ্চিত হতে পারিনি।

ঘটনাস্থলে প্রশাসন, বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএ এবং থানা ও নৌ-পুলিশের কর্মকর্তারা উপস্থিত রয়েছেন। খবর পেয়ে গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আজিজুল হক খান মামুন, এসিল্যান্ড রফিকুল ইসলাম, গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল তায়াবীর, দৌলতদিয়া নৌ-পুলিশ ফাড়ির ইনচার্জ মুন্নাফ হোসেনসহ বিআইডব্লিউটিসি এবং বিআইডব্লিউটিএ’র কর্মকর্তারা ঘটনাস্হলে পৌঁছান।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: