প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

হারুন অর রশিদ রাজিব

বিশেষ প্রতিনিধি, নোয়াখালী

করোনা সংক্রমন অস্বাভাবিক বৃদ্ধি, বাড়ি ভিত্তিক লকডাউন যাচ্ছে নোয়াখালী

   
প্রকাশিত: ১২:১৩ অপরাহ্ণ, ৩১ মে ২০২১

নোয়াখালীতে হঠাৎ বেড়েছে করোনার ভয়াবহতা। এদিকে গত মাসের তুলনায় চলতি মাসে করোনা সংক্রমণ অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ায় দ্বিতীয় দফায় আবারও বাড়িভিত্তিক লকডাউন শুরু করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। আজ সোমবার (৩১ মে) সকালে এ তথ্য নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন। তিনি জানান, গেল ২৪ ঘণ্টায় জেলাটির তিনটি ল্যাবে ৩৪৪টি নমুনা পরীক্ষায় ১০১ টি পজিটিভ ও ২৪৩ টির ফলাফল নেগেটিভ এসেছে। নতুন আক্রান্তের হার ২৯ দশমিক ৩৬ ভাগ। জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২১ জন।

তিনি আরও বলেন, জেলা সদরসহ প্রতিটি উপজেলায় করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। সংক্রমণ রোধে আমরা বাড়ি ভিত্তিক লকডাউন শুরু করেছি। এ লক্ষ্যে প্রতিটি উপজেলার ইউনিয়ন ভিত্তিক কমিটি করা হয়েছে। যে বাড়িতে করোনা রোগী শনাক্ত হবে সেই বাড়ি লকডাউন করা হবে।

সিভিল সার্জন জানান, জেলায় মোট আক্রান্তের সংখ্যা আট হাজার ৫৩৬ জনে দাঁড়িয়েছে। যার মধ্যে সর্বোচ্চ নোয়াখালী সদরের দুই হাজার ৮৮৯ ও বেগমগঞ্জের এক হাজার ৮৩০ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১২১ জনের, আর সুস্থ হয়েছেন ছয় হাজার ৩৭২ জন রোগী। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৪ দশমিক ৬৫ ভাগ।

শাওন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: