প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মোঃ আসাদুজ্জামান

বরগুনা প্রতিনিধি

পরিবেশ আন্দোলনের মানববন্ধন ও সমাবেশ

   
প্রকাশিত: ৪:২৮ অপরাহ্ণ, ৫ জুন ২০২১

বরগুনায় বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বাংলাদেশ পরিবেশ আন্দোলন(বাপা) বরগুনা জেলা শাখা নদী-খাল বর্জ্যে মুক্তসহ শহর পরিচ্ছন্ন রাখার দাবীতে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালন করে। আজ শনিবার (৫ জুন) সকাল ১১টা থেকে ১টা পর্যন্ত শহরের খাকদন নদীতে অবস্হিত ব্রীজ চত্তরে মানববন্ধন করা হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন, বাংলাদেশ পরিবেশর (বাপা) বরগুনা জেলা কমিটির সিনিয়র সদস্য মো. হাসানুর রহমান, জেলা প্রশাসক হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলী, নাগরিক অধিকার কমিটির সাধারন সম্পাদক মনির কামাল, বাপা’র সম্পাদক মুশফিক আরিফ, পরিবেশ আইনবিদ সমিতির সমন্ময়কারী মিজানুর রহমান, পৌর সভার সচিব রফিকুল ইসলাম, বিডি ক্লিনিকের মো. নাঈম প্রমূখ বক্তব্য রাখেন।

জেলা প্রশাসক বলেন,বরগুনা শহরকে পরিচ্ছন্ন শহর সাজাতে এবং প্রবাহমান নদী বাঁচাতে নাগরিকদের এই উদ্দোগে প্রশাসন একাত্মতা ঘোষনা করছে। ইতোমধ্যে ভাড়ানীখালের পাড়ের অবৈধ স্হাপনা উচ্ছেদ করা হয়েছে উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, সকল পেশার নাগরিকদের সহযোগিতায় আমরা বরগুনার নদী-খাল সবুজ পরিবেশ রক্ষা করতে চাই। অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলী বলেন, আইন প্রয়োগের আগে সচেতন করতে যে উদ্দোগ নেয়া হয়েছে সকলে সামাজিক উদ্দোগের সাথে আমরা একাত্মতা পোষন করছি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: