প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মোঃ আসাদুজ্জামান

বরগুনা প্রতিনিধি

শিক্ষাবর্ষ ২০২২ এসএসসি পরীক্ষার্থীদের মানববন্ধন ও সমাবেশ

   
প্রকাশিত: ৫:০৫ অপরাহ্ণ, ৬ জুন ২০২১

ছবি: প্রতিনিধি

বরগুনায় ২০২২ শিক্ষাবর্ষে অংশগ্রহণকারী এসএসসি পরীক্ষার্থীরা ২০২১ সালের পরীক্ষার্থীদের জন্য ঘোষিত সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা নেয়ার দাবীতে আজ প্রেসক্লাব চত্তরে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালন করে। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত মানববন্ধন সমাবেশে শিক্ষার্থীরা বলেন,আগামী ২০২১ যারা এসএসসি পরীক্ষার্থী করোনার কারনে তাদের পাঠক্রমে সমস্যা বিবেচনায় তাদের ক্ষেত্রে সিলেবাসের ১০০ ভাগের স্হানে ৩০ ভাগে নেয়ার সিন্ধান্ত নিয়েছে শিক্ষাবোর্ড। অথচ ২০২২ সালে যারা পরীক্ষার্থী তারা করোনার কারনে ৯বম শ্রেনীতে কোন ক্লাস করতে পারেনী। ১০ ম শ্রেনীতে এখন পর্যন্ত ৬ মাস অতিক্রম হলেও তাদের কোন ক্লাস হয়নি।

প্রাইভেট বা কোচিং করারও সুযোগ নেই, তারা কি ভাবে সিলেবাসের শতভাগে প্রশ্নপত্রে পরীক্ষা দিবে? এসএসসি ২০২১ এর পরীক্ষার্থীদের মত ২০২২ এর পরীক্ষার্থীরা যাতে সংক্ষিপ্ত সিলেবাসের প্রশ্নপত্রের মাধ্যমে পরীক্ষায় অংশ নিতে পারে শিক্ষাবোর্ডের নিকট শিক্ষার্থীরা সমাবেশ থেকে দাবী জানায়। মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন, ২০২২ এসএসসি পরীক্ষার্থী, তাসনিয়া হাসান অর্পিতা, আবিদ হাসান, রাহাত, ফাতিন আল সাদাত, মো. ইমন এবং তাহসিন জাহান সুপ্তি প্রমূখ। সমাবেশ শেষে জেলা প্রশাসককের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: