প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

তানভীর চৌধুরী

নওগাঁ প্রতিনিধি

নওগাঁর পত্নীতলায় বাল্য বিয়ে দেয়ার অপরাধে ভ্রাম্যমান আদালতে জরিমানা 

   
প্রকাশিত: ৪:৪৫ অপরাহ্ণ, ১১ জুন ২০২১

নওগাঁয় বাল্য বিয়ে দেয়ার অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৪০হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে

নওগাঁর পত্নীতলায় ৬ষ্ট শ্রেনীর ছাত্রী আরমীন নামের এক কিশোরীকে বাল্য বিয়ে দেয়ার অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৪০হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। বৃহস্পতিবার রাত আনুঃ সাড়ে ১০টায় উপজেলা সদর নজিপুর পৌরসভার নতুনহাট এলাকায় এ ঘটনাটি ঘটে।

জানাগেছে, উপজেলা সদর নজিপুর পৌরসভার নতুন হাট কলেজ পাড়া এলাকার মোঃ আনোয়ার হোসেনের মেয়ে স্কুল ছাত্রী কিশোরী আরমীনের সাথে মহাদেবপুর থানার মাতাজীহাট রাইগাঁ এলাকার মকবুল হোসেনের ছেলে কিশোর আলামিন হোসেন (১৮) এর সাথে বৃহস্পতিবার দুই পরিবারের সম্মতিক্রমে বিয়ে ঠিক হয় এবং নজিপুর ইউপির বিবাহ রেজিষ্টার সামশুল হুদার সহকারী নজিপুর নতুনহাট এলাকার এমদাদুল হকের বাড়িতে দুই পরিবারের সদস্যদের নিয়ে উক্ত বিয়ের কার্যক্রম সম্পন্ন হয়। বিয়ে পড়ান নতুনহাট এলাকার জামে মসজিদের মৌলভী ইসমাইল হোসেন।

বৃহস্পতিবার রাতে বিয়ের পড়ানো শেষে ইজি বাইকে করে যাওয়ার পথে উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিটন সরকারের নির্দেশে পত্নীতলা থানা পুলিশের তাদের আটক করে। এ ঘটনায় রাতেই ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দুই পরিবারের কাছ থেকে ৪০হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিটন সরকার জানান, খবর পেয়ে পুলিশের সহযোগীতায় তাদের পথি মধ্য থেকে আটক করা হয় এবং বর কনে দুজনেই অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দুই পরিবারের কাছ থেকে ৪০হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এসময় প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে নয়, এই শর্তে দুই পরিবারের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়েছে। তিনি বলেন, বাল্যবিবাহ একটি সামাজিক ব্যাধি। যেকোনো মূল্যে বাল্যবিবাহ প্রতিরোধ করা হবে। বাল্যবিবাহ প্রতিরোধে স্থানীয়ভাবে সবার সহযোগিতা চেয়েছেন এবং গণসচেতনতা গড়ে তোলার আহ্বান জানিয়েছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: