প্রেমিকের খোঁজে জাপান গেলো গণ্ডার !

   
প্রকাশিত: ৬:৩২ অপরাহ্ণ, ১১ জুন ২০২১

শুনে অনেকটা অবাক মনে হলেও আসলে সত্যি। নতুন সঙ্গীর খোঁজে তাইয়ান থেকে সুদূর জাপানে গিয়েছে একটি সাদা গণ্ডার। সেখানে এমা নামে ওই মাদী গণ্ডারটির সম্ভাব্য প্রেমিক হতে চলেছে ১০ বছর বয়সী মোরান নামে আরেকটি সাদা গণ্ডার। উভয়ই বর্তমানে জাপানের টোবু চিড়িয়াখানায় রয়েছে। সঙ্গী প্রেমিকের সাহায্যে বংশবৃদ্ধি করবে এমা। খবর প্রকাশ করেছে বিবিসি।

সংশ্লিষ্টদের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, তাইওয়ানে মোট ২৩টি গণ্ডার ছিল। এর মধ্যে জাপানে পাঠানোর জন্য বেছে নেওয়া হয়েছে ৫ বছর বয়সী এমাকে। শান্তশিষ্ট চরিত্রের গণ্ডারটি খুব কমই লড়াইয়ে জড়ায়।

প্রসঙ্গত, পৃথিবী থেকে ক্রমশ বিলুপ্ত হতে চলেছে সাদা গণ্ডার। বর্তমানে পুরো বিশ্বে মাত্র ১ হাজার ৮০০টির মতো এই প্রজাতি রয়েছে। তাই এশিয়ায় এটির বংশবৃদ্ধির চেষ্টা চলছে। সে জন্যই এমাকে জাপানে পাঠানো।

গত মঙ্গলবার তাইয়ানের লিওফু সাফারি পার্ক থেকে প্রায় ১৬ ঘণ্টার ভ্রমণ শেষে জাপানের টোবু চিড়িয়াখানায় পৌঁছায় এমা। অবশ্য গত মার্চ মাসেই সেখানে যাওয়ার কথা ছিল। কিন্তু করোনা মহামারির পরিস্থিতির কারণে যাত্রা পেছাতে হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: