শাহিন আলম রোহান

রাজশাহী বিশ্ববিদ্যালয়

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আট বিভাগের চূড়ান্ত পরীক্ষা শুরু

   
প্রকাশিত: ১২:২৩ অপরাহ্ণ, ১৩ জুন ২০২১

ছবি: প্রতিনিধি

করোনাকালে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) তে আজ রবিবার (১৩ জুন) থেকে শুরু হয়েছে চূড়ান্ত পরীক্ষা। পরীক্ষা নিয়ন্ত্রণ কার্যালয় সূত্রে জানা যায়, সকাল দশ টায় ৮ বিভাগের ১১টি সেমিস্টার পরীক্ষা শুরু হয়েছে। পাশাপাশি বিভিন্ন বিভাগের মিড টার্ম পরীক্ষা চলছে।

বিভাগগুলো- লোকপ্রশাসন বিভাগের ১টি সেমিস্টার, ব্যবস্থাপনা বিভাগের ১টি, আইন বিভাগের ১টি, ইংরেজি বিভাগের ১টি, মার্কেটিং বিভাগের ১টি, ফার্মেসি বিভাগের ১টি, পরিসংখ্যান বিভাগের ২টি, আইসিটি বিভাগের ২টি, একাউন্টটিং বিভাগের ২টি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ড.মো: আবু তাহের জানান, আমরা সামাজিক দূরত্ব রেখে পরিক্ষা শুরু করেছি। পাশাপাশি শিক্ষার্থীদের বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করার জন্য নির্দেশনা দিয়েছি। আর যতটা সম্ভব জনসমাগম কমাতেই বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা করা হয়েছে। প্রতিটি অনুষদের সামনে পৃথক সাবান পানির ব্যবস্থাও করা হয়েছে।

প্রসঙ্গত প্রকাশ, দেশে করোনা মহামারীর প্রকোপ ২য় ধাপে বৃদ্ধি পাওয়ায় গত ২৩ ফেব্রুয়ারি উপাচার্যের সাথে ডিন ও প্রভোস্টদের এক সভা থেকে চলমান সকল পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয় কুবি প্রশাসন। পরে ৩ জুন একাডেমিক কাউন্সিলের সভা থেকে পুনরায় ১৩ জুন থেকে সশরীরে পরীক্ষা শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়।

ফরমান/মস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: