প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

ইসরায়েলে সরকার বদল, নতুন সরকারকে যা বললেন বাইডেন

   
প্রকাশিত: ৯:২৭ পূর্বাহ্ণ, ১৪ জুন ২০২১

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এক বিবৃতিতে ইসরায়েলের নতুন সরকারকে স্বাগত জানিয়েছেন। বিবৃতিতে তিনি বলেন, ‘ইসরায়েলের নিরাপত্তা নিশ্চিতে যুক্তরাষ্ট্রের অঙ্গীকার অব্যাহত থাকবে এবং যুক্তরাষ্ট্র ইসরায়েলের নতুন সরকারের সঙ্গে কাজ একযোগে করবে।’

১২ বছর ক্ষমতায় থাকার পর গতকাল রোববার (১৩ জুন) ক্ষমতাচ্যুত হোন ইসরায়েলের সাবেক প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। গতকালই দেশটির নতুন সরকার গঠিত হয়েছে। সরকারের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েছেন নাফতালি বেনেট।

বেনেটের উদ্দেশ্যে বাইডেন বলেন, ‘আমি আমাদের দুই দেশের মধ্যে ঘনিষ্ঠ ও স্থায়ী সম্পর্কের সমস্ত দিককে শক্তিশালী করতে প্রধানমন্ত্রী বেনেটের সাথে কাজ করার প্রত্যাশায় রয়েছি। যুক্তরাষ্ট্রের চেয়ে ভালো বন্ধু ইসরায়েলের নেই। ইসরায়েলের সুরক্ষার জন্য যুক্তরাষ্ট্রের সহযোগিতা অটল রয়েছে। উন্নত নিরাপত্তা, স্থিতিশীলতা এবং ইসরায়েলি, ফিলিস্তিনি ও এই অঞ্চলের সীমান্ত জুড়ে জনগণের শান্তি নিশ্চিতে ইসরায়েলের নতুন সরকারের প্রতি আমার প্রশাসন পুরোপুরি অঙ্গীকারাবদ্ধ।’

এদিকে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন এবং পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন যথাক্রমে ইসরায়েলের নতুন সরকারের প্রতিরক্ষামন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানিয়ে বিবৃতি দিয়েছেন।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: