প্রচ্ছদ / অন্যান্য... / বিস্তারিত

মোঃ এস হোসেন আকাশ

কিশোরগঞ্জ প্রতিনিধি

আজ বিশ্ব রক্তদাতা দিবস

   
প্রকাশিত: ৯:৪৪ পূর্বাহ্ণ, ১৪ জুন ২০২১

‘রক্ত দিন, জীবনের অংশ হোন’। রক্তদানকে উৎসাহ দেওয়ার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই দিনটি উদযাপন করে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার সদস্য দেশগুলোতে সরকারি ও বেসরকারিভাবে দিনটি উদযাপিত হয়।

এই উপলক্ষে ‘রক্তদানে সবাইকে অণুপ্রেরণা দিয়ে শুভেচ্ছা জ্ঞাপন করেছে সামাজিক সংগঠন ‘উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ’ এর জাতীয় সেচ্ছাসেবক সমন্বয়ক কমিটির দপ্তর সম্পাদক ও ‘হৃদয়ে কিশোরগঞ্জ’ এর প্রতিষ্ঠাতা মোঃ সাখাওয়াত হোসেন আকাশ।

সামাজিক সংগঠন ‘উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ’ এর জাতীয় সেচ্ছাসেবক সমন্বয়ক কমিটির দপ্তর সম্পাদক ও ‘হৃদয়ে কিশোরগঞ্জ’ এর প্রতিষ্ঠাতা মোঃ সাখাওয়াত হোসেন আকাশ এক শুভেচ্ছা বিবৃতিতে বলেন, বিশ্বের সকল স্বেচ্ছায় রক্তদাতাদের প্রতি এবং যারা তাদের শরীরের রক্তদানের মত মহৎ কাজ করে সবসময় অসহায় মানুষের পাশে দাড়াচ্ছেন তাদের শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি আরো বলেন, রক্তদান জীবন দান। কথাটার সঙ্গে আমরা সকলেই পরিচিত। অথচ রক্তদানের প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতনতা, সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার মানসিকতা এখনও আমাদের মধ্যে গড়ে ওঠেনি সে ভাবে। প্রতি দিন বিশ্বে রক্তের অভাবে বহু মানুষের প্রাণ গেলেও সুস্থ মানুষেরা অনেকেই রক্তদান সম্পর্কে ভুল ধারণা, ইতস্তত ভাব কাটিয়ে উঠতে পারেননি।

আকাশ আরো বলেন, রক্তদাতারা আছেন বলেই হয়ত রক্তের অভাবে হাসপাতালের বিছানায় শুয়ে থাকা মানুষগুলো স্বস্তি পায়, হয়ত কোন রক্তযোদ্ধা এসে তার জীবনের আলো ফিরে পেতে সাহায্য করে। আসুন আমরা প্রত্যেকেই রক্তদানে সচেতন হই। প্রতি ৪ মাস পর পর রক্তদান করে অসহায়-দুস্থ মানুষের পাশে দাড়াই এবং সেই সাথে আমাদের আশেপাশের মানুষগুলোকে রক্তদানে সচেতন ও উদ্বুদ্ধ করি। উল্লেখ্য, ‘উৎসর্গ ফাউন্ডেশন বাংলাদেশ’ ও ‘হদয়ে কিশোরগঞ্জ’ একটি মুক্ত চিন্তার সামাজিক সংগঠন যার লক্ষ্য হচ্ছে মানুষকে সেচ্ছায় সহযোগিতা করা।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: