প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আবদুল কাদির

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহে নকল ব্যান্ডরোল ব্যবহারের দায়ে অর্থদন্ড

   
প্রকাশিত: ৬:৪৬ অপরাহ্ণ, ১৬ জুন ২০২১

ছবি: প্রতিনিধি

নকল ব্যান্ডরোল ব্যবহার ও রাজস্ব ফাঁকি দিয়ে বিড়ি উৎপাদন ও বিক্রির অভিযোগে, মাক্স না পরায় ও দোকানের সামনে মূল্য তালিকা না থাকায় ময়মনসিংহের গৌরীপুরে ৬ ব্যবসায়ীকে ৫৫হাজার ৩শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার (১৫ জুন) বিকালে উপজেলার শ্যামগঞ্জ বাজারে ওই জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবিদুর রহমান।

ভূমি অফিসের নাজির মো. মাহমুদুল করিম আকন্দ জানান, উপজেলার মইলাকান্দা ইউনিয়নের শ্যামগঞ্জ বাজারে দীর্ঘদিন ধরে নকল ব্যান্ডরোল ব্যবহার করে বিড়ি উৎপাদন ও রাজস্ব ফাঁকি দিয়ে বিড়ি বিক্রির অভিযোগে মুদি দোকানদার হারুন-অর-রশিদকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় অন্যান্য ৫টি দোকানে মাক্স ও দোকানের সামনে মূল্য তালিকা না থাকায় ৫ হাজার ৩শ টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলা সহকারী কশিনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবিদুর রহমান বলেন, নকল ব্যান্ডরোল ব্যবহার করে বিড়ি বিক্রি করায় ও রাজস্ব ফাঁকি দেওয়ার অপরাধে ১ মুদি দোকানীকে ও মাক্স না পরায় এবং দোকানের সামনে মূল্য তালিকা না থাকায় ৫ মুদিদোকানীকে এ জরিমানা করা হয়েছে। জব্দকৃত বিড়ি আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: