প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

গাজায় আবারো ইসরায়েলের হামলা

   
প্রকাশিত: ১২:১৫ পূর্বাহ্ণ, ১৭ জুন ২০২১

যুদ্ধবিরতির এক মাস পার না হতেই আবারো ফিলিস্তিনের গাজায় হামলা করেছে ইসরায়েল। বুধবার সকাল থেকে হামাসের বিভিন্ন স্থাপনা লক্ষ করে বিমান হামলার কথা জানিয়েছে তেল আবিব। তাৎক্ষণিক হতাহত মানুষের সংখ্যা জানায় যায়নি। নিউইয়ার্ক টাইমস, ওয়াসিংটন পোষ্ট, বিবিসি, আল-জাজিরাসহ বেশ কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যম এ খবর জানিয়েছে।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলো বলছে, যুদ্ধবিরতির ২৫ দিনের মাথায় আবারো হামলা চালান হলো। এর আগে মঙ্গলবার সকালে গাজা থেকে ডিভাইসযুক্ত গ্যাসীয় বেলুন পাঠানো হয় ইসরায়েলের দক্ষিণাঞ্চলের দিকে। ওই বেলুনের কারণে সেখানকার বেশ কিছু স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ২০টির মতো বেলুন গাজা সীমান্তবর্তী এলাকায় ভূপাতিত করা হয় বলে ইসরায়েলের ফায়ার সার্ভিস জানিয়েছে।

এদিকে ফিলিস্তিনের সূত্রগুলো বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছে, ইসরায়েল নতুন এ হামলা গাজার দক্ষিণ প্রান্তের খান ইউনুস শহরের একটি বিশেষ অংশকে লক্ষবস্তু করেছিল। হামাসের একজন মুখপাত্রও ইসরায়েলি বিমান হামলার তথ্য নিশ্চিত করেছেন। ওই মুখপাত্র বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, ফিলিস্তিনিরা জেরুজালেমে তাদের অধিকার প্রতিষ্ঠায় প্রয়োজনীয় পদক্ষেপ চালিয়ে যাবে।

এর আগে গত ২১ মে ১১ দিনের যুদ্ধ শেষে দুই পক্ষ যুদ্ধবিরতিতে গিয়েছিল। গাজা কর্তৃপক্ষের তথ্যমতে, সে সময় ইসরায়েলের হামলায় ৬৬ শিশুসহ ২৫৬ ফিলিস্তিনি নিহত ও বহু লোক আহত হয়েছিল। অন্যদিকে হামাসের রকেট হামলায় নিজেদের ১২ নাগরিক নিহত হওয়ার কথা জানিয়েছে ইসরায়েল।

কাওসার/শিই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: