প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

কামরুল হাসান

সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট

চুয়াডাঙ্গার জীবননগর সীমান্ত থেকে ৮ বাংলাদেশী আটক

   
প্রকাশিত: ৮:৩০ পূর্বাহ্ণ, ২১ জুন ২০২১

বাংলাদেশ থেকে অবৈধভাবে ভারতে প্রবেশের সময় চুয়াডাঙ্গার জীবননগর সীমান্ত থেকে ৮ বাংলাদেশী নারী-পুরুষকে আটক করেছে বিজিবি। রোববার বিকেল সাড়ে ৫টার দিকে জীবনগর উপজেলার করিমপুর বাজার এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। এর মধ্যে ৫ জন পুরুষ, ২ জন নারী ও ১ জন শিশু। তারা সবাই নিজেদেরকে বাংলাদেশী বলে দাবী করেছেন।

আটককৃতরা হলো, খুলনা জেলার বটিয়াঘাটা থানার নারায়নপুর গ্রামের লিয়াকত খানের ছেলে আজিজুর খান (১৯), হাতিরাবাদ গ্রামের ইছাহক আলী শেখের ছেলে সলেমান শেখ (৩১), ফুলবাড়ী গ্রামের মৃত সৈয়দ আলী শেখের ছেলে গাউছ শেখ (৩৫), সাথে তার স্ত্রী সাবিনা (৩০), ছেলে সাব্বির হোসেন শেখ (০৮), নড়াইল জেলার কালিয়া থানার বাবুপুর গ্রামের মিকাইল শিকদারের ছেলে শাহিন শেখ (১৯), হাড়িভাংগা গ্রামের তারা মিয়ার ছেলে মুন্না (২২) এবং রাজবাড়ী জেলার কালুখালী থানার হরিনবাড়ীয়া গ্রামের শহিদ শেখের মেয়ে অজিফা খাতুন (২২)।

রোববার রাতে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ৫৮ বিজিবির সহকারী পরিচালক নজরুল ইসলাম খান জানান, বাংলাদেশ থেকে অবৈধভাবে সীমান্ত পাড়ি দিয়ে পার্শ্ববর্তী দেশ ভারতে প্রবেশ করছে বেশ কয়েকজন- এমন গোপন তথ্যের জীবননগর সীমান্ত এলাকায় অভিযান চালায় বিজিবি সদস্যরা। এসময় অবৈধভাবে ভারতে প্রবেশের সময় নারী ও শিশুসহ ৮ জনকে আটক করা হয়। তারা সবাই বাংলাদেশী।

আটককৃত বাংলাদেশী নাগরিকদের অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টা করার অপরাধে পাসপোর্ট অধ্যাদেশ ১৯৭৩ এর ১১ (১) (গ) ধারায় চুয়াডাঙ্গার জীবননগর থানায় মামলা দায়ের ও সোপর্দ করা হয়েছে বলেও জানান তিনি।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: